শাহরিয়ারকে আ.লীগ থেকে বহিষ্কারের দাবি রাজশাহীর মুক্তিযোদ্ধাদের

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩০ জুন ২০২৪ ০৭:২৬; আপডেট: ২ জুলাই ২০২৪ ১৪:৪৩

ছবি: সংগৃহীত

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়ে শাহরিয়ার আলমের আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে গতকাল শনিবার নগরীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এ সময় রাজশাহীর মুক্তিযোদ্ধারা এ দাবি জানান।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা ও মহানগর ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ ও রাজশাহী মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করে। এ সময় বক্তারা শাহরিয়ার আলমকে ‘ষড়যন্ত্রকারী’ হিসেবে উল্লেখ করেন।

বক্তারা বলেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল পরিশ্রমী ও নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। দলিল লেখক সমিতির কমিটি নিয়ে সংঘর্ষে মৃত্যু হয় তার। এর মূল পরিকল্পনাকারী শাহরিয়ার আলম। তাকে রাজশাহীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমরা বীর মুক্তিযোদ্ধারা বাবুল হত্যার বিচার চাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। পাশাপাশি শাহরিয়ার আলমের দ্রুত বহিষ্কার চাই।

তারা বলেন, মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান খায়রুজ্জামান লিটন মেয়র হিসেবে রাজশাহীর উন্নয়ন করছেন। তা দেখে ঈর্ষান্বিত শাহরিয়ার আলম তার বিরুদ্ধে ধৃষ্টতাপূর্ণ মন্তব্য করেছেন।

মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান মানববন্ধনে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, আবুল বাসার, আবুল হাসান খন্দকার, এন্তাজুল হক বাবু, সাইফুল ইসলাম, ইয়াসিন আলী, মতিউর রহমান প্রমুখ।

এদিকে, শাহরিয়ার আলমের বিরুদ্ধে ঝাড়ু মিছিলও অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে নগরীর লক্ষ্মীপুর মোড়ে পবা উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের একাংশের উদ্যোগে এ মিছিল অনুষ্ঠিত হয়।

গত ২২ জুন আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে গুরুতর আহত হওয়ার চার দিন পর হাসপাতালে মারা যান আশরাফুল ইসলাম বাবুল। জানাজায় অংশ নিয়ে এ ঘটনায় খায়রুজ্জামান লিটনকে জড়িয়ে বক্তব্য দেন শাহরিয়ার আলম।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top