গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে এন্টিভেনম কিনে দিলেন উপজেলা চেয়ারম্যান

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২ জুলাই ২০২৪ ২৩:৫৭; আপডেট: ৫ জুলাই ২০২৪ ১৭:১৫

ছবি: সংগৃহিত

চারদিকে রাসেলস ভাইপার সাপের আতঙ্ক। কিন্তু সাপে কাটা রোগীদের জন্য এন্টিভেনম অপ্রতুল। তাই ব্যক্তিগত উদ্যোগে ১০০টি এন্টিভেনম কিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরবরাহ করেছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলী মাজরুই রহমানের কাছে এন্টিভেনমগুলো হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল বলেন, রাতে যেন টর্চলাইট নিয়ে সবাই চলাচল করেন। আর সাপে কাটলে যেন দ্রুত সময়ের মধ্যে উপজেলাতেই এন্টিভেনম পাওয়া যায় সেজন্য তিনি এগুলো কিনে দিলেন। কৃষকদের জন্য উপজেলা পরিষদ থেকে কিছু গাম্বুটেরও ব্যবস্থা করা হয়েছে। সাপে কাটলে কবিরাজ বা ওঝার কাছে না গিয়ে সরাসরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলে যাওয়ার জন্য উপজেলাবাসীকে আহবান জানান তিনি।

এন্টিভেনম কিনে দেওয়ায় উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়ে ডা. মো. আলী মাজরুই রহমান বলেন, হাসপাতালে এন্টিভেনম থাকল। কাউকে সাপে কাটলে তাকে যেন দ্রুত সময়ের মধ্যে হাসপাতালে আনা হয়। এন্টিভেনমের সঙ্গে কিছু ওষুধ লাগবে। সেটা আমরা হাসপাতাল থেকে দেব।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top