চাঁপাইনবাবগঞ্জে ছোবল খেয়ে রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৮ জুলাই ২০২৪ ২০:৫৪; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৬

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ছোবল দেওয়া জীবিত রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে যান এক কৃষক। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁকে চিকিৎসাসেবা দেওয়া হয়।

ঘটনাটি ঘটেছে আজ সোমবার দুপুরে উপজেলার পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি এলাকার একটি ধানখেতে।

সাপের ছোবলে আক্রান্ত ব্যক্তি মো. মিলন আলী একই এলাকার তোবজুল হকের ছেলে। বর্তমানে তিনি শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

মিলন আলী জানান, তিনি পদ্মা নদীর ধারে জমিতে ধান কাটার পর খেতে থাকা তাঁর পরনের শার্ট আনতে যান। এ সময় শার্টটি তুলতেই এর নিচে থাকা একটি সাপ তাঁর পায়ে ছোবল দেয়। তিনি চিৎকার করলে স্থানীয় কৃষকেরা তাঁর পায়ে শক্ত করে তিনটি বাঁধন দিয়ে দ্রুত হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তাঁর ছোট ভাই সাপটিকে ধরে জীবিত অবস্থায় হাসপাতালে নেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. মামুন কবির জানান, আক্রান্ত ব্যক্তি একটি সাপের বাচ্চাসহ হাসপাতালে আসেন। এ সময় তাঁর পায়ের বিভিন্ন স্থানে শক্ত বাঁধন দেওয়া ছিল এবং তিনি স্থানীয়দের সহায়তায় দ্রুত হাসপাতালে আসতে পারায় সাপের ধরন দেখে চিকিৎসা দেওয়া সহজ হয়েছে।

বর্তমানে আক্রান্ত ব্যক্তি আশঙ্কামুক্ত হলেও তাঁকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। মিলনকে ছোবল দেওয়া সাপটি একটি বাচ্চা সাপ এবং রাসেলস ভাইপার বলে নিশ্চিত করেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top