রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব কাল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৯ জুলাই ২০২৪ ১৮:২৭; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৩

ছবি: সংগৃহীত

মহাকাশ ও জ্যোতির্বিজ্ঞান বিষয়কে জনপ্রিয় করার লক্ষ্যে আগামীকাল বুধবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদ গ্যালারি, ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে ১৯তম ‘অ্যাপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড’ রাজশাহী বিভাগীয় বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার রাজশাহী নগরীর শিরোইল এলাকায় ফিল্ম অ্যান্ড কালচারাল আর্কাইভে রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টার সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছে।

সংবাদ সম্মেলনে রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টারের নির্বাহী সদস্য আননাবা কবীর প্রকৃতি বলেন, রাজশাহী বিভাগের ১৪-১৮ বছর বয়সী স্কুল-কলেজ পর্যায়ের প্রায় ২০০ শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। নিবন্ধনের নির্ধারিত সময় পর্যন্ত রাজশাহী বিভাগের ১৮৯ জন প্রতিযোগী ইতিমধ্যে নিবন্ধন করেছে।

রাজশাহী বিভাগীয় বাছাই পর্বে শিক্ষার্থীদের বেলা আড়াইটার মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে হবে। বাছাই পর্ব থেকে সিনিয়র গ্রুপের ২০ জন ও জুনিয়র গ্রুপের ২০ জন করে মোট ৪০ জনকে নির্বাচিত করা হবে। প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণদের নিয়ে আগামী ৩ আগস্ট ঢাকায় আয়োজন করা হবে ‘অ্যাপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড’-এর জাতীয় পর্ব। জাতীয় পর্ব থেকে সিনিয়র গ্রুপের ১৫ জন এবং জুনিয়র গ্রুপের ১৫ জনসহ ৩০ জনকে নিয়ে ২১ থেকে ২৪ আগস্ট চার দিনের আবাসিক ক্যাম্প এবং চূড়ান্ত বাছাই পর্ব হবে।

চূড়ান্ত বাছাই পর্ব থেকে নির্বাচিত পাঁছজন প্রতিযোগী আসন্ন ২৮তম আন্তর্জাতিক অ্যাস্ট্রো-অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। এ সময় আঞ্চলিক আয়োজক কমিটির সদস্যসচিব আতিকুর রহমান আতিক, নির্বাহী সদস্য জাবিদ অপু, মনিরুজ্জামান উজ্জ্বল, রমিজ হাসান প্রতীক, শামীউল আলীম শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top