নানা কর্মসূচিতে রুয়েটে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৩; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩৮

সংগ্রহীত

নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে আজ রবিবার পালিত হয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস।

সকালে প্রশাসনিক ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানোর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়। ফেস্টুন ও পায়রা উড্ডয়ন শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদ ছাত্রদের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপরই বৃক্ষরোপণ কর্মসূচির পালন করা হয়।
এরপর সকাল পৌনে ১০ টায় বের করা হয় ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এক শোভাযাত্রা। যাতে অংশ নেন রুয়েটের সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী , কর্মকর্তা, কর্মচারী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। এরপর আয়োজন করা হয় নিরাপদ রক্তদান কর্মসূচি ও আলোকচিত্র প্রদর্শনী।

এরপর সকাল ১১ টায় ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ও বিশ্ববিদ্যালয় দিবস ২০২৪ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভা ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশান ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন, ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজী এর পরিচালক অধ্যাপক ড. মো. শহীদ উজ জামান, শিক্ষা শাখার উপ-রেজিস্ট্রার আবু তোলায়হা মো. ফয়সল খান, ইসিই বিভাগের ২০১৯ সিরিজের শিক্ষার্থী মো. মাঈন উদ্দীন, পুরকৌশল বিভাগের ২০১৯ সিরিজের শিক্ষার্থী আফরিন সুলতানা মীম প্রমূখ।

এরপর রুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. সিরাজুল করিম চৌধুরী ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল আলম বেগ এবং রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক প্রধান প্রকৌশলী মো. নূর ইসলাম তুষার-কে গুনীজন সংবর্ধনা প্রদান করা হয়। বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে রুয়েটের অগ্রযাত্রা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রধান ফটক ও সুউচ্চ ভবনসমূহে সৌন্দর্যবর্ধন ও আলোকসজ্জা করা হয়। কর্মসূচিসমূহে বিভিন্ন অনুষদের ডীন, সকল পরিচালক, বিভাগ ও দপ্তর প্রধান ছাড়াও বিভিন্ন পর্যায়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top