নানা কর্মসূচীতে দুর্গাপুর উপজেলা প্রশাসনের শোক দিবস পালন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০ ২০:৪০; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করছেন উপস্থিত ব্যক্তিবর্গরা

নানা কর্মসূচীতে রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হল স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানা হয়।

পুষ্পঅর্পন শেষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব, নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম ও থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কণা প্রমুখ।

শোক দিবসের কর্মসূচীতে সরকারি বিভিন্ন দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, দলীয় নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা ও উপস্থিত ছিলেন।

পাশাপাশি ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহার করে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা আবৃত্তি, চিত্র প্রদর্শনী ও হামদ-নাত প্রতিযোগিতা আয়োজন করা হয়। এছাড়া সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্য বিধি অনুসরণ করে আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

এছাড়া বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করে ধর্মীয় উপাসনালসমূহে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সকল সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top