ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুলে শোকদিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক | প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০ ২৩:৪৪; আপডেট: ১৫ আগস্ট ২০২০ ২৩:৪৪

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে বর্তমান সময়ে যে উন্নয়ন হয়েছে তা বিশ বছর পূর্বেই হয়ে যেত। ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুলে শোকদিবসের অলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা অলহাজ্ব রুহুল আমীন এ কথাবলেন। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকীতে ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুল এ শোকসভার আয়োজন করে। বঙ্গবন্ধু পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা রসাধারন সম্পাদক মোঃ শামসুজ্জামান বাবুর সভাপতিত্বে শোকসভায় প্রধানঅতিথি ছিলেন সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বাংলাদেশ আওয়ামীলীগের চাঁপাইনবাবগঞ্জ জেলার সহসভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমীন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল কলেজের রক্তরোগ বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডাঃ মুর্শেদ জামান মিঞা, ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুলের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ সাদিকুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন স্কুলের পরিচালক মাহবুবুর রহমান, ফরহাদ আহমেদ সায়িমসহ অন্যান্য পরিচালকসহ স্কুলের শিক্ষকবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে রুহুল আমীন বলেন বঙ্গবন্ধু এদেশ স্বাধীন না করলে আমরা আত্মনির্ভরশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বর্তমান সময়ে যে উন্নয়ন হয়েছে তা বিশ বছর পূর্বেই হয়ে যেত। তিনি তার আত্নার মাগফেরাত কামনা করেন, শিক্ষার্থীর স্বাধীনতার সঠিক ইতিহাস চর্চার জন্য শিক্ষকদেও প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ এম মুর্শেদ জামান মিঞা বলেন যুদ্ধবিদ্ধস্ত একটি দেশকে পুনর্গঠন ও স্বনির্ভর কওে গড়ে তোলায় ছিল একটি বড় চ্যালেঞ্জ যা গ্রহন করেছিলেন বঙ্গবন্ধু। স্বাস্থ্যবিধি মেনে পালিত হয় এই শোক দিবসের কর্মসূচিতে শিক্ষকবৃন্দ এতে বক্তব্য রাখেন। কোরআন তেলোয়াতের মধ্যে দিয়ে শোকসভাশুরুহয়ে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহতদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও সকলের রুহের মাগফিরাত কামনা করা হয়।

আন্দালীব



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top