রামেকে সাংবাদিক প্রবেশের নিষেধাজ্ঞায় স্বাস্থ্য ডিজির দুঃখ প্রকাশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০ ২১:০৪; আপডেট: ১২ মে ২০২৪ ১৩:৩১

সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খোরশেদ আলম।

রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খোরশেদ আলম।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন দীর্ঘ পাঁচ বছর ধরে চলমান এই নিষেধাজ্ঞার বিষয়ে আমি প্রথম অবগত হলাম। বিষয়টি দুঃখজনক। মিডিয়াকে দূরে রেখে এগিয়ে যাওয়া কখনো সম্ভব নয়।

রোববার (২৩ আগস্ট) বেলা ১১ টার দিকে হাসপাতাল পরিদর্শন ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই দুঃখ প্রকাশ করেন।

তিনি রামেক পরিচালককে মিডিয়ার সাথে থাকার অনুরোধ করে বলেন, সাংবাদিকরা সরকারের স্বাস্থ্যসেবার উন্নয়ন তুলে না ধরলে জনগণ জানবে না। আমরা যতই তুলে ধরিনা কেন, তা জনগণ বিশ্বাস করবে না। আমি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে অনুরোধ করবো, আপনি তাদের কাজ করতে সহযোগিতা করেন। আপনাকে অনুরোধ করে গেলাম, পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেবেন।’

রামেকের চিকিৎসা ব্যবস্থার সুনাম করে তিনি বলেন এই হাসপাতাল করোনা রোগের চিকিৎসায় ভাল কাজ করছে। ঢাকার অনেক হাসপাতালের চেয়ে এখানকার ব্যবস্থাপনা ভাল। অন্যান্য রোগের চিকিৎসা এবং অপারেশন আগের চেয়ে একটু কমলেও বেশ ভাল হয়েছে।

এ সময় করোনার ভ্যাকসিনের ব্যাপারে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় থাকার অনুরোধ জানান তিনি।

মতবিনিময়কালে এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ফরিদ হোসেন মিয়া, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্রনাথ আচার্য, রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, দীর্ঘ পাঁচ বছর ধরে রামেকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। ২০১৪ সালের ২১ এপ্রিল হাসপাতালে চিকিৎসাধীন একজন রোগীর স্বজনকে একদল ইন্টার্ন পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় সাংবাদিকরা ওই স্বজনের ছবি তুলতে গেলে ইন্টার্নরা দলবেঁধে সাংবাদিকদের ওপর হামলা চালায়। এতে অন্তত ১০ সাংবাদিক আহত হন। এরপর থেকে কয়েকবার নোটিশ ঝুলিয়ে রাজশাহী মেডিকেলে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top