নাটোরে টিকা না পেয়ে জনতার হট্টগোল

নাটোর প্রতিনিধি | প্রকাশিত: ৮ আগস্ট ২০২১ ০০:৩০; আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৫:১৯

ছবি-প্রতিনিধি
নাটোর জেলার সাতটি উপজেলার ৫২টি ইউনিয়ন ও ৮টি পৌরসভায় সারাদেশের মতো চলছে করোনার গণটিকা কার্যক্রম। শহরের একটি কেন্দ্রে পর্যাপ্ত টিকা না পেয়ে হট্টগোল করেছে স্থানীয় জনতা। পরে ম্যাজিস্ট্রেট গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করের।
এর আগে, শনিবার সকাল ৯টায় সদর উপজেলার শিবদুর গ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং জেলা প্রশাসক শামীম আহমেদ। 
নাটোর শহরের শেরে বাংলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে করোনার টিকা না পেয়ে হট্টগোল শুরু করে সাধারণ মানুষ। সকাল ৯টা থেকে এই কেন্দ্রে মোট ২০০ জনকে টিকা প্রয়োগ শুরু হয়। কিন্তু বেলা ১২টার মধ্যেই নির্ধারিত টিকা শেষ হয়ে যায়। এরপরই টিকা না পেয়ে শুরু হয় হট্টগোল। দুই থেকে তিন ঘন্টা দাঁড়িয়ে থেকে টিকা না পেয়ে হট্টগোল শুরু করেন জনতা। টিকা শেষ হওয়ার পরও দেড় থেকে দুই’শ নারী-পুরুষ টিকার জন্য অপেক্ষা করেন। এসময় বিক্ষুদ্ধ লোকজন স্বাস্থ্য কর্মীদের স্কুলের কক্ষে আটকে রাখে। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুয়েল আহমেদ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
 
বিক্ষুদ্ধ জনতা বলেন, কতজনকে টিকা দেওয়া হবে, সে বিষয়ে ওয়ার্ডবাসীদের কোন স্পস্ট ধারণা দেওয়া হয়নি। জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই টিকা দেওয়া হবে, এমন ঘোষণার কারনে সবাই হুমড়ি খেয়ে পড়েছে। কিন্তু ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকার পর স্বাস্থ্যকর্মীরা বলছে টিকা শেষ। তাহলে কেন দাঁড়িয়ে রাখা হল। তাছাড়া পরবর্তীতে কোন তারিখে টিকা দেওয়া হবে তারও কোন নির্দেশনা নেই। স্থানীয় কাউন্সিলর নান্নু শেখ জানান, বরাদ্দের চেয়ে লোকজন বেশি যাওয়ার কারনে এই হট্টগোল হয়েছে। পরবর্তীতে যাতে হট্টগোল না হয়, সেজন্য টোকেন সিস্টেম করা হবে। 
 
এদিকে, জেলার ৫২টি ইউনিয়ন এবং ৮টি পৌরসভায় গণটিকা প্রয়োগ শুরু হলেও কোথাও মানা হয়নি স্বাস্থ্যবিধি। সরেজমিনে পৌরসভার তিনটি টিকা কেন্দ্র এবং ইউনিয়ন টিকা কেন্দ্রে গেলে এমন চিত্র ফুটে উঠে। গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে নারী-পুরুষদের। স্বাস্থ্যবিধি না মানার কারনে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করেছেন সচেতন মহল।
 
নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, জেলার ৫২টি ইউনিয়নে পর্যায়ক্রমে আজ ও আগামীকাল টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথ থাকছে। আজ ৩৯টি ইউনিয়ন এবং নাটোর পৌরসভা এলাকার নয়টি ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া হচ্ছে। আগামীকাল অবশিষ্ট ইউনিয়নে টিকা দেওয়া হবে। প্রত্যেক কেন্দ্রে ৬০০ ব্যক্তি টিকা গ্রহণ করবেন।
 
 
 
এসকে
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top