বাঘায় পদ্মার চরাঞ্চলে বন্যা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: | প্রকাশিত: ১৯ আগস্ট ২০২১ ০২:১৪; আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩০

চরাঞ্চলে বাড়ছে পদ্মার পানি

প্রমত্তা পদ্মা ভারতে গঙ্গা নামে অবহিত আর বাংলাদেশে পদ্মা নামে অবহিত। প্রমত্তা পদ্মা নদী ওপাড়ে গড়ে এবং এপারে ভাঙ্গে। আবার এপারে গড়ে ওপারে ভাঙ্গে এটাই তার চিরাচরিত নিয়ম। অর্থ্যাৎ কারো কারো বার মাস কারো কারো সর্বনাশ। প্রকৃতির সময়েই রাজশাহীর বাঘায় ৭নং চকরাজাপুর ইউনিয়নসহ অন্যান্য ইউনিয়নে আংশিক পদ্মার পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আযম বলেন গত কয়েক দিন ধরে আমার ইউনিয়নের লোকজন বন্যা কবলিত হয়ে পড়েছে। তার মধ্যে লক্ষিনগর চর, পলাশীচর, চৌমাদিয়া ও কালিদাসখালী চর বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। লোকজন বাড়ী ঘর ভেঙ্গে উঁচু এলাকার খোলা আকাশের নীচে দিনাতীপাত করছে। জনদূর্ভোগ, গবাদি পশু, মহিষ, ছাগল নিয়ে বিস্ময়কর করুন মানবিক জীবন যাপন করছে। উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসারকে আমাদের ইউনিয়নের নদী ভাঙ্গন ও বন্যায় বাড়ীঘর ফসল ডুবে গেছে জানিয়ে দিয়েছি। শতাধিক মানুষের ঘরবাড়ি সরিয়ে নেওয়া হচ্ছে এবং ২০০০ লোক পানিবন্দী হয়ে পড়েছে। সরেজমিন পরিদর্শনে স্থানীয় জনসাধারন বুক চাপিয়ে হুহু করে কেঁদে বলছে আমার সব হারিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, ৩টি ওয়ার্ডের মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। সে জন্য পানি উন্নয়ন বোর্ডে আবেদন করেছি। পদ্মার যে স্থানে বেশি ভাঙ্গন হয়েছে সেখানে বালির বস্তা দেওয়া হবে এবং কিছু কিছু জায়গায় পানি অতি দ্রুত অপসারন করা হবে। যে সমস্ত পানি বন্ধী মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের ত্রান কর্মসূচীর আওতায় আনা হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top