পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০ ২৩:৪৭; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩৬

অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদ

 

জাতীয় জুটমিলসহ দেশের সব পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং সাড়ে চার বছরের মজুরি-বোনাস পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদ।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জ জাতীয় জুট মিলের প্রধান গেইটের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, শ্রমিক-কর্মচারী নেতাদের সঙ্গে আলোচনা চলা অবস্থায় হঠাৎ করেই গত ২ জুলাই বন্ধ করে দেওয়া হয় জাতীয় জুটমিলসহ দেশের ২৫টি পাটকল। করোনা দুর্যোগ পরিস্থিতিতে কারখানা বন্ধ করে দেওয়া হলেও শ্রমিকদের প্রাপ্য বকেয়া ও ঈদ বোনাস এখন পর্যন্ত পরিশোধ করা হয়নি। এ কারণে সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের ২২শ’ শ্রমিক-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন।

এ সময় বক্তারা জাতীয় স্বার্থে সব পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং রাষ্ট্রীয় মালিকানায় রেখে লাভজনকভাবে মিল পরিচালনা ব্যবস্থা নেওয়া, কথিত লোকসানের জন্য দায়ীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা এবং সাড়ে চার বছরের মজুরি-বোনাস ও করোনাকালে সাধারণ ছুটির টাকা পরিশোধের দাবি জানান।

জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন জাতীয় মুক্তি কাউন্সিলের আহ্বায়ক বরকতুল্লাহ, বাসদের আহ্বায়ক নব কুমার কর্মকার ও কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি ইসমাইল হোসেন এবং জাতীয় জুটমিল শ্রমিকলীগের সভাপতি আওরঙ্গ আজিজ স্বপন প্রমুখ।

কাফি/০৩



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top