রান পাহাড় গড়ে অস্ট্রেলিয়াকে হারাল ভারত খেলা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩ ০৯:১২; আপডেট: ৫ মে ২০২৪ ১০:০৮

- ছবি - ইন্টারনেট

দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেছে ভারত। থিরুভানাথুপুরামে অজিদেরকে ৪৪ রানে হারিয়েছে স্বাগতিকরা। ভারতের জয়ের ভিত গড়ে দেন তাদের প্রথম তিন ব্যাটসম্যান।

জয়সাওয়াল, গায়কোয়াড় ও ইশান কিষানের ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ গড়ে ভারত। লক্ষ্য থেকে অনেক দূরেই থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। সিরিজ জয়ের পথে এগিয়ে গেল স্বাগতিকরা, অপরদিকে শেষ তিন ম্যাচে জেতার কঠিন কাজ করতে হবে অজিদেরকে।

টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েড। অজি বোলারদের কচুকাটা করেছেন ভারতের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই। জয়সাওয়াল ২৫ বলে নয় চার ও দুই ছয়ে করেন ৫৩ রান, গায়কোয়াড়ের ব্যাট থেকে আসে ৪৩ বলে তিন চার ও দুই ছয়ে ৫৮ রান, কিষান যোগ করেন ৩২ বলে তিন চার ও চার ছয়ে ৫২ রান।

শেষদিকে রিংকু সিং নয় বলে চারটি চার ও দুই ছয়ে ৩১ রান করলে ভারতের সংগ্রহ দাঁড়ায় চার উইকেট হারিয়ে ২৩৫ রান। অস্ট্রেলিয়া নাথান এলিস ৪৫ রান দিয়ে তিনটি উইকেট নেন।

বড় লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে শুরুতেই পথ হারায় অস্ট্রেলিয়া। ৫৮ রানের মধ্যে প্রথম চার ব্যাটসম্যান ফিরে যান। এরপর টিম ডেভিড ও মার্কাস স্টয়নিস ৮১ রানের জুটি গড়লেও তা ভারতের জন্য বিপদের কারণ হয়নি। অজিদের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন স্টয়নিস, ডেভিডের ব্যাট থেকে আসে ৩৭ রান।

শেষদিকে অধিনায়ক ম্যাথু ওয়েডের ৪২ রান হারের ব্যবধান কমিয়েছে শুধু। নয় উইকেটে ১৯১ রানে থামে ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়নদের ইনিংস।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন রবি বিশনয় ও প্রাসিধ কৃষ্ণা। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ২৮ নভেম্বর মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি হবে গুয়াহাটিতে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top