দুই বছর পর ফিরেই ক্যারিবীয়দের জয়ের নায়ক রাসেল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৪:৪২; আপডেট: ৮ মে ২০২৪ ০২:৩৩

- ছবি - ইন্টারনেট

নিজেদের ক্রিকেট ইতিহাসের পুরোনো জৌলুস হারানো ওয়েস্ট ইন্ডিজ ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল কাল। এই ম্যাচ দিয়েই দুই বছর পর আবার জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছেন আন্দ্রে রাসেল।

আর দেশের হয়ে মাঠে ফিরেই আরও একবার নিজের সক্ষমতার প্রমাণ দিয়েছেন ক্যারিবীয় তারকা। তার অলরাউন্ড পারফর্ম্যান্সেই ইংলিশদের বিপক্ষে ১১ বল আর ৪ উইকেট হাতে রেখে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

ব্রিজটাউনে গতকাল টসে জিতে ইংল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। আর ইংলিশদের হয়ে ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার ফিল সল্ট এবং অধিনায়ক জস বাটলার। এ দুজন মিলে উদ্বোধনী জুটিতেই ৭৭ রান তুলেন স্কোরবোর্ডে। তবে ২০ বলে ৪০ রান করে আন্দ্রে রাসেলের শিকার হয়ে সাজঘরে ফিরেন সল্ট।

এরপর অধিনায়ক বাটলারও ফিরেন ৩১ বলে ৩৯ রান করেই। ইংলিশদের হয়ে এরপর আর সর্বোচ্চ ২৭ রান করেন লিয়াম লিভিংস্টোন। তবে ১৯ বলে ২৭ রান করা এই ব্যাটারও সাজঘরে ফিরেন রাসেলের শিকার হয়েই। এরপর সফরকারীদের আরও এক উইকেট তুলে নেন দুই বছর পর দলে ফেরা রাসেল। ফলে ১৯.৩ ওভারেই ১৭১ রানে অলআউট হয় ইংল্যান্ড।

ইংলিশদের দেয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের শুরুটা অবশ্য খুব একটা ভালো হয়নি। ২.৪ ওভারে স্কোরবোর্ডে ৩২ রান ওঠলেও ফিরে যান ব্যাট হাতে ঝড়ের আভাস দেয়া ব্র্যান্ডন কিং। ১২ বলে ২ চার আর ২ ছয়ে ২২ রান করে ক্রিস ওকসের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন তিনি।

এরপর দলীয় ৭৮ রানে ফিরে যান আরেক ওপেনার কাইল মায়ার্স। ৪ ছয়ে ২১ বলে ২৫ রান করে আদিল রশিদের বলে আউট হন তিনি। এরপর দ্রুত সাজঘরে ফিরেন নিকোলাস পুরাণ, শেমরন হেটমায়ার এবং রমারিও শেফার্ডও। তবে চাপে পড়া ক্যারিবীয়দের এদিন জয়ের বন্দরে ভিড়িয়েছেন রোভমান পাওয়েল এবং আন্দ্রে রাসেল।

পাওয়েলের ১৫ বলে ৩১ এবং রাসেলের ১৪ বলে ২৯ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যে চার উইকেট হাতে রেখে ১৮.১ ওভারেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রেহান আহমেদ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top