বিপিএলে চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৩; আপডেট: ১৯ মে ২০২৪ ০৫:১৮

- ছবি - ইন্টারনেট

দশম বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফাইনাল আগামীকাল শুক্রবার।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার এই হাইভোল্টেজ লড়াই। এই ম্যাচের বিজয়ী দল নগদ ২ কোটি টাকা প্রাইজমানি পাবে বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ফাইনালে পরাজিত দলও একেবারে খালি হাতে ফিরছে না। রানার্সআপ দল পাবে ১ কোটি টাকা। অর্থ্যাৎ ফাইনালে উঠেই ১ কোটি টাকা নিশ্চিত হয়ে গেছে।

এছাড়া টুর্নামেন্টসেরা খেলোয়াড় ১০ লাখ টাকা, সর্বোচ্চ রান সংগ্রাহক ৫ লাখ টাকা, সবচেয়ে বেশি উইকেট শিকারি বোলার ৫ লাখ টাকা, টুর্নামেন্টের সেরা ফিল্ডার ৩ লাখ টাকা ও ফাইনালের সেরা খেলোয়াড় ৫ লাখ টাকা প্রাইজমানি পাবে।

সর্বোচ্চ ২২ উইকেট শিকারি দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলামের ধারেকাছে নেই কেউ। দুই ও তিনে থাকা সাকিব (১৭ উইকেট) ও শেখ মেহেদী হাসানের (১৫ উইকেট) দল রংপুর বিদায় নিয়েছে। আর সর্বোচ্চ রানের পুরস্কারটা তামিম ও তাওহিদ হৃদয়—দুজনের মধ্যে যে কেউ জিততে পারেন। তামিমেম রান ৪৫৩, আর তাওহিদের ৪৪৭।

সাকিব আল হাসান টুর্নামেন্টসেরার রেসে এগিয়ে রয়েছেন। তিনি দ্বিতীয় সর্বোচ্চ ১৭ উইকেট নেয়ার পাশাপাশি রান করেছেন ২৫৫। অলরাউন্ড নৈপুণ্যে তার ধারেকাছে নেই কেউ।

গত ১৯ জানুয়ারি শুরু হওয়া দশম বিপিএলে কাল ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামছে। এই ম্যাচে কুমিল্লা খেলবে পঞ্চম শিরোপার লক্ষ্যে, আর ফরচুন বরিশালের চোখ প্রথম শিরোপায়। ২০২২ সালের ফাইনালের এই কুমিল্লার কাছেই ফাইনালে হেরেছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বরিশাল। এবার সাকিব খেলেছেন রংপুর রাইডার্সে। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে তামিম ইকবালের বরিশাল।

এদিকে, কুমিল্লা প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুরকে হারিয়ে ফাইনালে ওঠে। রংপুর দুটি সুযোগ পেয়েছিল, যদিও দুটিতেই হেরেছে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন দলটি। ফলে তাদের থাকা হলো না শুক্রবারের শিরোপা নির্ধারণী ম্যাচে।

আজ ঢাকার আহসান মঞ্জিলে প্রাক-ফাইনাল ট্রফি প্রদর্শনীতে অংশ নেন বরিশালের মেহেদী হাসান মিরাজ ও কুমিল্লার জাকের আলী। আগামীকাল ফাইনাল শেষে এই ট্রফিটা চলে যাবে একদলের কাছে। সেই দলটি কি বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা, নাকি বরিশাল?



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top