দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে জিতল মেসিহীন আর্জেন্টিনা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪ ১৪:২৫; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৪:০৫

ছবি: সংগৃহীত

অসাধারণ সব সেভে প্রথমার্ধে সমতায় ফিরতে দিলেন না কেইলর নাভাস। কিন্তু পরে আর পেরে উঠলেন না কোস্টার রিকার এই তারকা গোলরক্ষক। একে একে হজম করলেন তিন গোল। ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় তুলে নিল লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নামা আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় বুধবার যুক্তরাস্ট্রের ইউনাইটেড এয়ারলাইনস ফিল্ড অ্যাট দা মেমোরিয়াল কলিসিয়ামে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে কোস্টা রিকাকে ৩-১ গোলে হারায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৩৪তম মিনিটে করা মানফ্রেদ উগালদের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কোস্টা রিকা। এসময় আর্জেন্টিনা দারুণ কিছু সুযোগ পেলেও তাদের সব প্রচেষ্টা রুখে দেন রিয়াল মাদ্রিদের সাবেক ও পিএসজির বর্তমান গোলরক্ষক নাভাস।

বিরতি থেকে ফিরেই চার মিনিটের ব্যবধানে দুই গোল করে উল্টো লিড নেয় আর্জেন্টিনা। ম্যাচের ৫২তম মিনিটে দুর্দান্ত ফ্রি কিকে আনহেল দি মারিয়া সমতা টানেন। চার মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বল দুই আর্জেন্টাইনের মাথা হয়ে ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে হেড করে দলকে এগিয়ে নেন মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার।

৭৭তম মিনিটে নিজের গোলখরা কাটানোর পাশাপাশি দলকে আরও এগিয়ে নেন লাওতারো মার্তিনেস। রদ্রিগো দে পলের পাস পেয়ে দূরহ কোন থেকে লক্ষ্যভেদ করেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। গত ১৮ মাসের মধ্যে আর্জেন্টিনার জার্সিতে এটা তাঁর প্রথম গোল। ১৬ ম্যাচ পর (৭৭৬ মিনিট) জাতীয় দলের হয়ে গোল করলেন তিনি।

দুই অর্ধে দেখা মেলে দুই রকম আর্জেন্টিনার। দ্বিতীয়ার্ধে রীতিমত আগুন ঝরিয়েছেন দি মারিয়া, মার্তিনসরা। সব মিলিয়ে ম্যাচে ৭৪ শতাংশ বলের দখল রেখে গোলের উদ্দেশে ২৩টি শট নেয় তারা, যার মধ্যে ১৩টিই ছিল লক্ষ্যে। বিপরীতে কেবল ৩টি শট লক্ষ্যে রাখতে পারে কোস্টা রিকা।

এই জয়ে কোস্টারিকার বিপক্ষে অজেয় থাকার ধারাবাহিকতাও ধরে রাখল আর্জেন্টিনা। এ নিয়ে আটবারের মুখোমুখিতে ষষ্ঠ জয় পেল আর্জেন্টিনা। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছে।

ম্যাচটা স্কালোনির জন্য অবশ্য অতীতের এক স্মৃতিতে ফেরার উপলক্ষ ছিল। আর্জেন্টিনা কোচ হিসেবে ২০১৮ সালে এ মাঠেই নিজের প্রথম ম্যাচে গুয়াতেমালার বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছিল স্কালোনির আর্জেন্টিনা।

গত শনিবার এল সালভাদরকে ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। চোটের কারণে সেই ম্যাচেও ছিলেন না মেসি।

টানা দুই জয়ে কোপা আমেরিকার প্রস্তুতি নিয়ে রাখল লা আলবাসিলেস্তেরা। আগামী ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকায় শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আর্জেন্টিনা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top