২০২৫ সাল পর্যন্ত দেশের সব ক্রিকেট ম্যাচ দেখাবে যে চ্যানেল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪ ১৬:২৬; আপডেট: ৩০ মে ২০২৪ ১৬:০৭

- ছবি - ইন্টারনেট

বাংলাদেশের নারী ও পুরুষ ক্রিকেট দলের আন্তর্জাতিক সব ম্যাচগুলো সম্প্রচারে আগামী দুই বছরের জন্য টিএসএমের (টোটাল স্পোর্টস মার্কেটিং) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তাদের মাধ্যমে ম্যাচগুলো দেখাবে নাগরিক টিভি ও বাংলালিংকের ডিজিটাল প্ল্যাটফর্ম টফি।

আইসিসি জানিয়েছে, ২০২৫ সাল পর্যন্ত টিএসএমের সঙ্গে এ চুক্তি হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) এক বিবৃতিতে আইসিসি এই বিষয়টি নিশ্চিত করেন।

বিবৃতিতে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস জানান, বাংলাদেশ অঞ্চলের জন্য আইসিসির ক্রিকেট রাইটস টিএসএমের কাছে দিতে পেরে আমরা বেশ আনন্দিত। সেখানে বিশাল এবং অনেক প্যাশনেট একটি সমর্থকগোষ্ঠী রয়েছে।

এই বছরের শেষদিকে বাংলাদেশে আইসিসির নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হবে। এর ফলে সেখানে নারীদের খেলার মান বৃদ্ধি এবং সমর্থকদের সঙ্গে আমাদের ব্রডকাস্ট পার্টনারের আরও বেশি যোগসূত্র স্থাপন করা সম্ভব হবে।

এই চুক্তির আওতায় আগামী দুই বছরে মোট ছয়টি আইসিসির মেগা ইভেন্ট রয়েছে। যার মধ্যে চলতি বছরেই রয়েছে দুটি টুর্নামেন্ট। যার একটি চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে হতে যাওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আরেকটি জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এছাড়াও আগামী বছর হতে যাওয়া মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ছেলেদের চ্যাম্পিয়ন্স ট্রফি, ছেলেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও মেয়েদের ওয়ানডে বিশ্বকাপও দেখাবে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ অঞ্চলের সত্ত্ব কিনতে পেরে রোমাঞ্চিত টিএসএমের প্রধান নির্বাহী এমডি মইনুল হক চৌধুরী বিবৃতিতে বলেন, আমরা আইসিসির ইভেন্টের ব্রডকাস্ট এবং ডিজিটাল রাইটস পেয়ে দারুণ উচ্ছ্বসিত। অন্য অনেক আন্তর্জাতিক ইভেন্টের সত্ত্ব পাওয়া সত্ত্বেও আইসিসির ইভেন্টের সম্প্রচার সত্ত্ব পাওয়াটাই সবচেয়ে বেশি মূল্যবান। বাংলাদেশে বেশ প্যাশনেট সমর্থকগোষ্ঠী রয়েছে। আমরা আমাদের ব্রডকাস্ট পার্টনার নাগরিক টিভি এবং ডিজিটাল পার্টনার বাংলালিংকের মাধ্যমে তাদের অতুলনীয় কাভারেজ এবং দারুণ অভিজ্ঞতা দেয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।

বর্তমানে অঞ্চলভেদে আলাদা করে স্বত্ব বিক্রি করে আইসিসি। আগের মতো বিশ্বজুড়ে ক্রিকেট সম্প্রচারের বাস্তবতা নেই। সেই ধারাবাহিকতায় বাংলাদেশে আইসিসির টুর্নামেন্টগুলো দেখানোর স্বত্ব পেয়েছে টিএসএম।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top