রোহিত-কোহলির পর অবসরের ঘোষণা জাদেজার

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩০ জুন ২০২৪ ১৯:৫৬; আপডেট: ২ জুলাই ২০২৪ ১৯:৩০

ছবি: সংগৃহিত

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের বিশ্বকাপ জয় দারুণ এক পূর্ণতা এনে দিয়েছে দলটির ক্রিকেটারদের। বিশ্বকাপ জয়ের পরপরই টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় বলে দিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। এবার তাদের পথ ধরে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

নিজের ইনস্টাগ্রামে এক পোস্টে এই ঘোষণা দিয়ে ৩৫ বছর বয়সি জাদেজা লিখেছেন, ‘কৃতজ্ঞ চিত্তে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে আমি অবসর ঘোষণা করছি। গতিসম্পন্ন অটল ঘোড়ার মতো, যেখানে দেশের জন্য আমি নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি এবং আমার অন্য ফরম্যাটগুলো চালিয়ে যাব।’

স্বপ্ন পূরণের তৃপ্তি নিয়েই টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় বলেছেন জাদেজা, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মাধ্যমে আমার স্বপ্ন সত্যি হয়েছে; যা আমার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন। এই সংস্করণে অনেক স্মৃতি, উৎসাহ ও অপরিসীম সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ছন্দে ছিলেন না জাদেজা। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৯ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসই আসরে ব্যাট হাতে তার সর্বোচ্চ রান। বল হাতে ৭ ইনিংসে পেয়েছেন সাকুল্যে ১ উইকেট।

উল্লেখ্য, জাদেজা ভারতের হয়ে ৭৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ১২৭.১৬ স্ট্রাইকরেটে তার সংগ্রহ ৪০৫ রান। ৭.১৩ গড়ে ৫৪ উইকেটও রয়েছে তার ঝুলিতে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top