চিলির বিপক্ষে দাপুটে জয় মেসিহীন আর্জেন্টিনার

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:১৫; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০১

ছবি: সংগৃহীত

দলে নেই আর্জেন্টিনার প্রধান তারকা খেলোয়াড় লিওনেল মেসি। অ্যানহেল ডি মারিয়াও অবসরে। যে কারণে আর্জেন্টিনা স্কোয়াডে তৈরি হয়েছিল বড় শূন্যতা।

তবে সেই শূন্যতা সমর্থকদের বুঝতেই দেননি ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ ও পাওলো দিবালারা। ২০২৬ বিশ্বকাপের জন্য লাতিন আমেরিকা বাছাইপর্বে চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তারা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে আর্জেন্টিনার ঘরের মাঠ এন্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়ামে ১০ নম্বর জার্সি গায়ে জড়ান দিবালা। ৭৯ মিনিটে ম্যাক অ্যালিস্টারের বদলি হিসেবে মাঠে নামেন এই ফরোয়ার্ড। ৯১ মিনিটে আর্জেন্টিনার হয়ে শেষ গোলটি করেন দিবালা।

ম্যাক অ্যালিস্টার ইনজুরিতে পড়ার আগেই গোল করেন। ৪৮ মিনিটে ম্যাক অ্যালিস্টারের করা গোলে প্রথম লিড পায় আর্জেন্টিনা। আলভারেজের অ্যাসিস্টে ডান পায়ের দারুণ শটে চিলির জালে বল জড়ান এই তারকা। আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

অ্যালিস্টারকে দিয়ে গোল করিয়ে আলভারেজ নিয়েও গোল করেন। ৮৪ মিনিটে জিওভানি লো সেলসোর অ্যাসিস্টে চিলির জাল কাঁপান তিনি। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা।

৯১ মিনিটে দিবালার গোলে অ্যাসিস্ট করেন আলেজান্দ্রো গার্নাচো।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা। দ্বিতীয়স্থানে থাকা উরুগুয়ে আলবিসেলেস্তাদের থেকে ৫ পয়েন্ট পিছিয়ে আছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top