বিশাল জয়ে সিরিজে সমতা ভারতের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ০১:৩৯; আপডেট: ১২ মে ২০২৪ ২০:০০

সংগৃহীত ছবি

প্রথম টেস্ট ২২৭ রানের বড় ব্যবধানে হার ভারতের। কিন্তু দ্বিতীয় টেস্টেই বলে-ব্যাটে দারুণভাবে ফিরল টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে এক প্রকার উড়িয়েই দিয়েছে কোহলি বিগ্রেড। ভারত জিতেছে ৩১৭ রানের বিশাল ব্যবধানে। দারুণ এই জয়ে চার ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনল ভারত। রানের দিক থেকে ভারতের এটি পঞ্চম সর্বোচ্চ জয়। রানের ব্যবধানে ভারতের সর্বোচ্চ জয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, ৩৩৭ রান। ২০১৫ সালে দিল্লিতে।

চেন্নাই টেস্টে জয়ের জন্য ইংল্যান্ডকে বিশাল টার্গেট দিয়েছিল ভারত। জিততে ইংল্যান্ডকে করতে হতো ৪৮২ রান। বিশ্বরেকর্ড গড়ে এই টেস্ট জেতা হয়নি ইংল্যান্ডের। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড গুটিয়ে যায় মাত্র ১৬৪ রানে। বল ও ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ভারতের স্পিনার রবি চন্দ্রন অশ্বিন।

প্রথম ইনিংসে রোহিতের সেঞ্চুরিতে ভারত করেছিল ৩২৯ রান। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল আউট হয় মাত্র ১৩৪ রানে। দ্বিতীয় ইনিংসে অশ্বিনের সেঞ্চুরিতে ভারত করে ২৮৬ রান।
জবাবে ইংল্যান্ড ছন্নছাড়া। কেউ পাননি ফিফটির দেখা। সর্বোচ্চ ৪৩ রান করেছেন যে, সেই মঈন আলী নিখাদ বোলার। যার ওপর ভরসা ছিল সবচেয়ে বেশি, সেই অধিনায়ক জো রুট ৯২ বলে করেছেন ৩৩ রান। তবে মঈন আলী খেলেছেন টি টোয়েন্ট ফরম্যাটে। ৪৩ রান করেন মাত্র ১৮ বলে। যার মধ্যে ছিল ৫টি ছক্কা ও তিনটি চারের মার।

এছাড়া লরেন্স ২৬, বার্নস ২৫ রান করেন। বল হাতে ভারতের হয়ে পাঁচ উইকেট নেন অক্ষর প্যাটেল। অশ্বিন তিনটি ও কুলদীপ যাদব দুটি উইকেট নেন।

আগামী ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে শুরু হবে ভারত-ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট। একই ভেন্যুতে ৪ মার্চ শুরু হবে চতুর্থ ও শেষ টেস্ট।

 

সূত্র: নয়া দিগন্ত

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top