ক্রাইস্টচার্চ টেস্ট: বাংলাদেশর হতাশার সেশন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২২ ০৮:২৪; আপডেট: ১৯ জানুয়ারী ২০২২ ১৩:৪৭

ছবি: সংগৃহীত

উইকেটে ঘাস আছে, হ্যাগলি ওভালের এ পিচে মেলে বাড়তি বাউন্সও। এমন কন্ডিশনে সকালে গুরুত্বপূর্ণ টসটা জিতে অনুমিতভাবেই ফিল্ডিং নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তবে পেসাররা লেংথের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথামের আক্রমণাত্মক ব্যাটিংয়ের শিকার হয়ে ক্রাইস্টচার্চে বাংলাদেশ দলকে প্রথম সেশন কাটাতে হয়েছে উইকেটশূন্য থেকেই। দুইবার রিভিউ নিয়ে বেঁচে যাওয়া ল্যাথামের অর্ধশতকের পর ২৫ ওভারে প্রথম সেশনে ৯২ রান তুলে ফেলেছে কিউইরা। ৬৬ রান করা ল্যাথামের সঙ্গী উইল ইয়াং ব্যাটিং করছিলেন ২৬ রানে।

ল্যাথামের দারুণ ব্যাটিংয়ের সঙ্গে বাংলাদেশের তিন পেসার—তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও ইবাদত হোসেন দুষতে পারেন নিজেদেরই। তাঁরা হয় বল করেছেন বেশি ফুললেংথে, আর না হলে অফস্টাম্পের বাইরে শর্টলেংথে। স্টাম্প তাক করে ধারাবাহিকভাবে গুডলেংথের পরের অঞ্চলে আক্রমণ করে যেতে পারেননি। তবে ল্যাথাম ছাড়েননি কোনো সুযোগই, ফুললেংথে পেলে ড্রাইভ করতে ভুল হয়নি তাঁর। অফ স্টাম্পের বাইরের বলেও রান বের করেছেন বেশ ভালোভাবে।

ইতিবাচক ল্যাথাম অবশ্য পেয়েছেন ভাগ্যের সহায়তাও। ইবাদত হোসেনের এক ওভারেই দুইবার রিভিউ নিয়ে বেঁচে গেছেন তিনি। নবম ওভারে ইনিংসে প্রথমবার বোলিংয়ে আসেন মাউন্ট মঙ্গানুই টেস্টের নায়ক ইবাদত। ক্রাইস্টচার্চে ছাপ রাখতে তাঁর সময় লাগে ২ বল, ল্যাথাম হন এলবিডব্লু। তবে রিভিউ নিয়ে বেঁচে যান নিউজিল্যান্ড অধিনায়ক। ২ বল পর ল্যাথামকে আবারও এলবিডব্লু দেন আম্পায়ার ওয়েইন নাইটস, আবারও রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। হক-আই দেখিয়েছে, প্রথমবার ইবাদতের বলটা মিস করে যেত লেগ স্টাম্প, পরেরটি যেত স্টাম্পের ওপর দিয়েই।

প্রথম সেশনে প্রথম ঘণ্টায় নিউজিল্যান্ড তোলে ৩৪ রান। ড্রিংকসের পরও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। বিরতির প্রথম বলটাই ইবাদত করেন হাফ-ভলি, দারুণ ড্রাইভে বাঁহাতি ল্যাথাম মারেন চার। চতুর্থ বলে আবারও একই লেংথ থেকে মারেন আরেকটি চার।

অবশ্য এরপর ল্যাথামের ব্যাটের কানায় লেগে একবার গেছে স্লিপের ওপর দিয়ে, আরেকবার দুই স্লিপের মাঝের গ্যাপ দিয়ে। দুটিই হয়েছে চার, এর মাঝে প্রথমটি দিয়ে ৫০ পূর্ণ হয় নিউজিল্যান্ডের, ১৪.৩ ওভারে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top