মালয়েশিয়ার বিপক্ষে নারী দলের সহজ জয়

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২২ ০৭:১৯; আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১১:৪৬

ছবি: সংগৃহীত

কমনওয়েলথ গেমস বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে কোন প্রকার পাত্তাই দেয়নি বাংলাদেশের নারী দল। টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচে মঙ্গলবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ নারী দল ৮ উইকেটে হারিয়েছে মালয়েশিয়াকে।

কুয়ালালামপুরের কিন্নারা অ্যাকাডেমি ওভালে টস জিতে ফিল্ডিং করতে নামে বাংলাদেশ নারী দল। বল হাতে পেয়েই স্বাগতিক ব্যাটারদের চেপে ধরে বাংলাদেশ।

বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৪৯ রান করতে পারে মালয়েশিয়ার নারীরা। দলের পক্ষে মাত্র দু’ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিংগাম ১২ ও ম্যাস এলিসা ১১ রান করেন।

বল হাতে বাংলাদেশের পক্ষে দু’টি করে উইকেট নেন সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ। ১টি করে উইকেট শিকার করেন সালমা খাতুন-নাহিদা আক্তার ও রিতু মনি।

৫০ রানের সহজ টার্গেটে খেলতে নেমে ভালো সূচনাই পায় বাংলাদেশ। ৫ ওভারে ৩৮ রান যোগ করেন দুই ওপেনার শারমিন সুলতানা ও মুরশিদা খাতুন। শারমিন ১৯ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ এবং মুরশিদা ১৬ বলে ১ বাউন্ডারিতে ১৪ রান করেন।

দলীয় ৪৪ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক নিগার সুলতানা ও ফারজানা হক। সুলতানা ৩ ও ফারজানা ৭ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন বাংলাদেশের রুমানা।

আগামীকাল বুধবার (১৯ জানুয়ারি) লিগ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top