ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে রাজধানীতে শিবিরের বিক্ষোভ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৪ মে ২০২৪ ১৯:৫৮; আপডেট: ২৬ জুন ২০২৪ ০১:২৮

ছবি: সংগৃহীত

গাজায় ইসরাইল বাহিনী কতৃক ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা।

শনিবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর মিরপুর ১০ নম্বর থেকে এই মিছিলটি শুরু হয়। তাদের মিছিলটি কাজীপাড়ায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। ঢাকা মহানগর পশ্চিম শাখার সভাপতি এমএ জামান ভূঁইয়ার সঞ্চারনায় কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ। এছাড়া কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ, ঢাকা মহানগর পশ্চিম শাখার সেক্রেটারি এইচএমএস মাহমুদসহ শাখার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে আজিজুর রহমান আজাদ বলেন, ফিলিস্তিনি মুসলমানদের উপরে দখলদার ইসরাইলি বাহিনী হামলা চালাচ্ছে। ইতিমধ্যে তারা আমাদের ৩৫ হাজার ভাই-বোনকে অন্যায়ভাবে হত্যা করে শহিদ করেছেন। ৭৮ হাজার ভাই-বোন তাদের হামলায় আহত ও পঙ্গুত্ববরণ করেছে। খাদ্য, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা, বিদ্যুৎ এবং পানিসহ সবদিক থেকে নির্যাতনের স্বীকার হচ্ছে আমাদের ভাইয়েরা। খাদ্যের অভাবে ফিলিস্তিনি জনগণ হাহাকার করছে, মৃত্যুবরণ করছে। এই অবস্থায় একজন মুসলিম হিসেবে আমরা নিশ্চুপ থাকতে পারি না।

তিনি বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির দেশবাসীকে একত্রিত হয়ে দখলদার ইসরায়লি বাহিনী ও তার দোসর আমেরিকা ও ইন্ডিয়ার বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। একই সঙ্গে তাদের সাথে সকল বানিজ্যিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

ইন্ডিয়া ও ইসরাইলের সকল পণ্য বর্জন করতে হবে। আমাদের প্রতিটি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলন ও সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top