তালা ভেঙে হলে ঢোকা শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ঢাবি

রাজ টাইমস | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১ ০৭:২২; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২৩:১৬

ছবি: প্রতীকী

কর্তৃপক্ষের সিদ্ধান্ত অমান্য করে অমর একুশেসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হলে প্রবেশের ঘটনায় জড়িত ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল বাছির জানিয়েছেন।

কর্তৃপক্ষের সিদ্ধান্ত অমান্য করে বিনা অনুমতিতে হলে ওঠা শিক্ষার্থীদের চিহ্নিত করতে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে যুগান্তরকে জানিয়েছেন প্রভোস্ট কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী। সাত কর্মদিবসের মধ্যে এই কমিটিতে প্রতিবেদন দিতে বলা হবে বলেও জানান তিনি।

করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। আগামী ৫ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের হল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধু চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষার জন্য হলে ওঠতে দেওয়া হবে।

এদিকে, নির্ধারিত সময়ের ৫ দিন আগে শুক্রবার প্রথমে অমর একুশে হলের তাল ভেঙে উঠে যায় কিছু ছাত্র।

পরে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ইশতিয়াক এম সৈয়দ ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভুইয়া। তারা শিক্ষার্থীদের আপাতত হল ত্যাগ করে ৫ অক্টোবর আসার অনুরোধ জানান। তবে শিক্ষার্থীরা এ অনুরোধে আমলে না নিলে তারা চলে যান।

ছাত্রদের এই আচরণে বিশৃঙ্খলার আশঙ্কায় বিষয়টি নিয়ে আলোচনার জন্য শনিবার সন্ধ্যায় বৈঠকে বসে বিশ্ববিদ্যালয়।

সূত্র: যুগান্তর/এএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top