চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিল হাতে ছাত্রলীগ নেতা, ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২১ ০৭:০৫; আপডেট: ১৩ মে ২০২৪ ০৪:৪৩

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদারের ফেনসিডিল হাতে একটি ভিডিও এবং কয়েকটি স্থিরচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছাড়িয়ে পড়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

মঙ্গলবার রাতে উৎপল দাশসহ বেশ কিছু ফেসবুক আইডি থেকে এই ভিডিও ও ছবি প্রকাশ করা হয়। তবে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদারের দাবি এই ছবি কেউ এডিট করে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

৩৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, ফেনসিডিলের বোতল হাতে নিয়ে জনমানবহীন এলাকার একটি আমবাগানে হাঁটছেন ছাত্রলীগ সভাপতি নাহিদ শিকদার এবং মাদক সেবনের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

এ সময় পাশ থেকে একজন বিষয়টি ভিডিও করছেন। এর আগেও নাহিদ শিকদারের বিরুদ্ধে চাঁদাবাজি এবং ছিনতাইয়ে সহযোগিতার অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে একাধিক সংবাদ প্রাচারিত ও প্রকাশিত হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রলীগ নেতা অভিযোগ করেন, আমার রাজনৈতিক জীবনের শুরু থেকে দলের জন্য কাজ করছি। কিন্তু ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার আমাকে দলীয় পদ দেবে বলে মোটা অংকের টাকা অফার দেয়। বিষয়টি নিয়ে আমি অত্যন্ত হতাশ হয়েছি। টাকার বিনিময়ে আমি নেতা হতে চাই না। এ ধরনের নেতা ছাত্রলীগের জন্য কলঙ্ক বয়ে আনবে বলে আমি মনে করি। তাই দ্রুত তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ সিকদার মোবাইল ফোনে জানান, মুল ভিডিওটি এখনো দেখিনি। সেটি খুঁজছি। একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালিয়ে আসছে। বিষয়টি কেন্দ্রীয় কমিটিকে জানিয়েছি বলেও জানান তিনি।

ভিডিওটির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ভিডিওটি এডিট করা। দেখেন ভিডিওর মধ্যে কোনো সাউন্ড নাই। তাছাড়া ভিডিওটি ধীরে ধীরে চলছে এবং হাতের আঙ্গুলগুলো আমার নয়।

জেলা ছাত্রলীগের সাবেক সভপতি ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন জানান, আমার দায়িত্বকালে নাহিদ শিকদার সহ-সভাপতি ছিলেন। তখন তার বিরুদ্ধে চাঁদাবাজি ছিনতাইসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ছিল।

কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়ে অভিযোগ জানিয়ে কোনো প্রতিকার পায়নি। মাদক গ্রহণের ভিডিওটি দেখিছি। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার কল দিলেও তারা রিসিভ করেননি। ফলে তাদের মন্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন স্বেচ্ছায় পদত্যাগ করলে ২০২০ সালের ১০ ডিসেম্বর নাহিদ শিকদারকে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব অর্পণ করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top