জামানত হারালেন রাজশাহীর ৩ মেয়রপ্রার্থী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ জুন ২০২৩ ২২:১৪; আপডেট: ২২ জুন ২০২৩ ২২:১৫

ফাইল ছবি

রাজশাহী সিটি করর্পেোশন নির্বাচনে পরাজিত তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। বুধবার রাতে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল হতে জানা যায়, নৌকা প্রতীকের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ভোট পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ২৯০টি। লিটনের নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলনের মুরশিদ আলম পেয়েছেন ১৩ হাজার ৪৮৩ ভোট। এ ছাড়া জাতীয় পার্টির লাঙল প্রতীকের সাইফুল ইসলাম স্বপন পেয়েছেন ১০ হাজার ২৭২ ভোট এবং জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের লতিফ আনোয়ার পেয়েছেন ১১ হাজার ৭১৩ ভোট।

এদিকে নির্বাচনে মোট ভোটারের আট ভাগের অন্তত এক ভাগ ভোট যদি কোনো প্রার্থী না পায়। তাহলে তার জামানত বাজেয়াপ্ত হয়। এই সিটি নির্বাচনে চারজন মেয়রপ্রার্থী মোট ভোট পেয়েছেন ১ লাখ ৯৫ হাজার ৭৫৮ ভোট। এই প্রাপ্ত ভোটের আট ভাগের এক ভাগ হচ্ছে ২৪ হাজার ৪৫৭ ভোট। কিন্তু লিটন ছাড়া অন্য কোনো মেয়রপ্রার্থী এই পরিমাণের ভোট পাননি। এ কারণে অন্য মেয়রপ্রার্থীরা জামানত হারিয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, রাজশাহী সিটি নির্বাচনে ভোট পড়েছে ৫৬ দশমিক ২০ শতাংশ। এ ছাড়া বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ৭০টি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top