দুই সপ্তাহের জামিন পেলেন ইমরান খান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ মে ২০২৩ ০০:৩৫; আপডেট: ১০ মে ২০২৪ ০৩:০৮

ছবি: সংগৃহীত

আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় সময় শুক্রবার (১২ মে) হাইকোর্টে দুই বিচারপতির বেঞ্চে তার জামিনের শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানি শেষে বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের বেঞ্চ পিটিআই প্রধানের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

এর আগে, স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার পর কড়া নিরাপত্তার মধ্যে ইমরান আইএইচসি-তে পৌঁছান। টেলিভিশন ফুটেজে দেখা যায়, পুলিশ ও বিশেষায়িত বাহিনী রেঞ্জার্স মোতায়েন করা হয়েছে আদালত চত্বরের বাইরে। গেটের সামনে রাখা হয়েছে কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে। ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) দুই নম্বর কোর্টরুমে প্রায় এক ঘণ্টা বিলম্বের পর শুনানি শুরু হয়। তবে আদালত কক্ষে ইমরানের পক্ষে স্লোগান শুরু হতেই নামাজের বিরতি দিয়ে বেরিয়ে যান বিচারপতিরা।

এদিকে আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে চেয়ারম্যান ইমরান খান জামিন পাবেন বলে নিশ্চিত পিটিআই। বিষয়টি উল্লেখ করে সমর্থকদের বলা হচ্ছে, সাবেক প্রধানমন্ত্রী তাদের উদ্দেশ্যে বক্তৃতা দেবেন। পিটিআই-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে আজ শুক্রবার (১২ মে) সকালে বলা হয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার শান্তিপূর্ণ পাকিস্তানি আজ সকালে শ্রীনগর হাইওয়ে জি-১৩ ইসলামাবাদে তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানের সঙ্গে সংহতি প্রকাশ করতে জড়ো হবেন। সঙ্গে যোগ করা হয়, ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার পর একই ভেন্যুতে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেবেন ইমরান খান।

আল-কাদির ট্রাস্ট মামলায় জামিনের জন্য গিয়ে গত ৯ মে আদালত চত্বরে গ্রেফতার হন সাবেক প্রধানমন্ত্রী। আজ ওই মামলার শুনানিতে হাজির হয়েছেন তিনি। এর আগে গতকাল বড় আইনি বিজয় পেয়েছেন ইমরান খান। সুপ্রিম কোর্ট জানায়, গত ৯ মে আইএইচসি প্রাঙ্গনে তার গ্রেফতার ‘অবৈধ’ ও কর্তৃপক্ষের উচিত পিটিআই প্রধানকে ‘অবিলম্বে’ মুক্তি দেওয়া। তাকে আজ আদালতে হাজির করারও নির্দেশ দেয়া হয়েছে।

আদালতের এই সিদ্ধান্তকে সমর্থন করে গতকাল উল্লাসে ফেটে পড়ে ইমরান খানের সমর্থকরা। তবে সর্বশেষ খবরে জানা যায়, আজো পিটিআই নেতাদের গ্রেফতার অব্যাহত রয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top