রাজশাহীতে হঠাৎ বন্ধ অটোরিকশা, ভাড়া বাড়ানোর দাবি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২ ২০:২৬; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৫:৩৫

ছবি : সংগৃহীত

রাজশাহীতে হঠাৎ করেই অটোরিকশা চলাচল বন্ধ করে দিয়েছেন চালকেরা। তারা ভাড়া বাড়ানোর দাবি জানাচ্ছেন। এ নিয়ে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা বিক্ষোভও করেছেন।

নিজেদের দাবি নিয়ে সোমবার চালকদের প্রতিনিধিদলের রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে বসার কথা রয়েছে।

রোববার সকালে কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই রাজশাহীর সড়কে ব্যাটারিচালিত ছয় আসনের অটোরিকশা চলাচল বন্ধ করে দেন চালকেরা। শহরে অটোরিকশা চালকদের দুটি সংগঠন থাকলেও কেউ এ কর্মসূচির আহ্বান করেনি।

চালকেরা জানিয়েছেন, তারা নিজেরা সংগঠিত হয়ে এ কর্মসূচি আহ্বান করেছেন। তাদের এমন কর্মসূচিতে বিপাকে পড়েছেন নগরবাসী। নগরীতে অটোরিকশা চলাচল বন্ধ থাকার এই সুযোগকে কাজে লাগিয়ে দুই আসনের ব্যাটারিচালিত রিকশা চালকেরা যাত্রীদের কাছ থেকে দ্বিগুনেরও বেশি ভাড়া আদায় করছেন।

ব্যাটারিচালিত অটো মালিক সমিতির সভাপতি মো. সাগর দাবী করেন, তাদেরকে না জানিয়েই একটি পক্ষ ভাড়া বৃদ্ধির দাবিতে হঠাৎ অটো চলাচল বন্ধ করে দিয়েছে। তারা এ ব্যাপারে কিছু জানেন না।

অটোরিকশা চালকেরা রোববার বেলা ১১টার দিকে নগরীর রেলগেট এলাকায় জড়ো হয়ে মিছিল নিয়ে নগর ভবনের সামনে যান। সেখানে তারা ভাড়া বৃদ্ধির জন্য শ্লোগান দিতে থাকেন। দুপুরে তাদের কাছে যান ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন।

তিনি বিক্ষোভকারীদের পরামর্শ দেন, সোমবার তারা যেন মেয়র খায়রুজ্জামান লিটনের সঙ্গে এ ব্যাপারে কথা বলেন। আর অটোরিকশা চলাচল যেন স্বাভাবিক রাখা হয়। তখন অটোরিকশা চালকেরা জানান, সোমবার তারা মেয়রের সাথে বসবেন। তবে অটোরিকশা বন্ধই থাকবে। এরপর তারা বিক্ষোভ শেষ করে চলে যান। শহরে এখনও অটোরিকশা চলাচল বন্ধ আছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top