রাম আইটি ওয়ার্ক স্টেশন এন্ড কমিউনিটি ক্লাব’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২০ ০৩:০৫; আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ০৩:১১

নগরীতে RAM IT Workstation and community club যাত্রা শুরু করেছে।  RAM IT কর্তৃক  আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানটি নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাসিক  ১২ নং ওয়ার্ড কার্যালয়ের দ্বিতীয় তলায় উদ্বোধন করেন রাজশাহী কলেজ প্রফেসর মুহা. হবিবুর রহমান অধ্যক্ষ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর রাজশাহী) মোঃ ইফতে খায়ের আলম, রাজশাহী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিচালক শেখ মোঃ রেজাউর রহমান দুলাল। এছাড়া জেলা স্টেডিয়ামে মার্কেট সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, মোঃ আব্দুর রহমান- RAM IT এর প্রতিষ্ঠাতা ও পরিচালক।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী প্রফেসর মহাঃ হবিবুর রহমান, RAM IT এর প্রতিষ্ঠাতা ও ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, যে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জন করে আমরা চাকরির ক্ষেত্রে সুবিধা করতে পারছিনা। তাই আমাদের কর্মমুখী শিক্ষা গ্রহণ করতে হবে। তিনি আশাবাদ বাক্ত করেন আগামী ২০৩০ সালের মধ্যে আইটি খাত গার্মেন্টস সেক্টরকে ছাড়িয়ে যাবে এবং লক্ষ লক্ষ তরুণ তরুণীদের কর্মসংস্থান সৃষ্টি হবে।

বিশেষ অতিথি তাঁর বক্তব্যে বলেন তথ্য প্রযুক্তির সুফল আমরা পাচ্ছি আবার এই সুফলের অপব্যাবহার করে অনেকে আবার সাইবার ক্রাইমে জড়িয়ে যাচ্ছি। তিনি সকলকে এই ধরনের অপরাধ থেকে সতর্ক থাকার আহব্বান জানান।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে RAM IT এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আব্দুর রহমান বলেন নারীদের তথ্য প্রযুক্তি খাতে অবদান রাখতে বিশেষ ছাড়ে ও প্রতিবন্ধিদের জন্য সম্পুর্ণ বিনামূল্যে প্রশিক্ষন এর বাবস্থা করবেন। তিনি আরও বলেন RAM IT Workstation and community club এ নতুন করে ৫৪ জনের কর্মসংস্থান হবে এবং ২০২১ সালের মধ্যে  তা ১০০০ জনে উন্নীতকরণ করা হবে।উক্ত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন RAM IT’র  সকল প্রশিক্ষকসহ শিক্ষার্থীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন  মোঃ আবু রায়হান।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top