রওশন ওরফে আলীকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ নগর জামায়াতের

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১ ২০:৩৪; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১২:১৩

রাজটাইমস ডেস্ক

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী রওশন ওরফে আলীর সাথে রাজশাহী মহানগরী জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরকে জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর জামায়াত।

২৫ আগস্ট (বুধবার) নগর জামায়াতের প্রেরিত এক প্রতিবাদ লিপিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদলিপিতে তারা জানান, ১৯৯৯ সালে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা কাজী আরেফ আহমেদসহ একসঙ্গে পাঁচজনকে ব্রাশফায়ারে হত্যার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রওশন ওরফে আলী। ১৮ আগস্ট (বুধবার) রাতে রাজশাহী মহানগরীর ১৭ নং ওয়ার্ডের ভাড়ালীপাড়া থেকে র‌্যাব তাঁকে গ্রেপ্তার করে। টিভি চ্যানেল ও পত্র-পত্রিকার মাধ্যমে জানতে পারা যায় তিনি বিগত ২২ বছর ধরে নাম ঠিকানা পরিবর্তন করে রাজশাহীতে বসবাস করে আসছিলেন। তিনি এলাকায় সব শ্রেণী পেশার মানুষের সাথে সম্পর্ক সখ্যতা গড়ে তোলেন। তাকে গ্রেফতারের পর বেরিয়ে আসে অতীত অপরাধ জগতের নানা ইতিহাস। প্রকাশিত খবর থেকে আমরা জানতে পারি সে একজন সন্ত্রাসী ও দন্ডপ্রাপ্ত খুনের পলাতক আসামি।

তারা উল্লেখ করেন, অত্যন্ত পরিতাপের বিষয় উদ্দ্যেশ্যে প্রনোদিত ভাবে ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত আলী শাহু জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির কে জড়িয়ে মিথ্যা বানোয়াট তথ্য দৈনিক সোনালী সংবাদসহ কিছু গণমাধ্যমে প্রদান করেন। মূলত যেকোনো ঘটনায় নিজের ব্যর্থতা আড়াল করতেই জামায়াত শিবিরের উপর দোষ চাপিয়ে দেয়া তাদের পুরাতন ঢাল। রওশনের সাথে জামায়াতের দূরতম সম্পর্ক নেই। জনমনে প্রশ্ন উঠেছে একজন দাগি দণ্ডপ্রাপ্ত অপরাধী এলাকায় বসবাস করছে অথচ স্থানীয় জনপ্রতিনিধি কাছে কোন তথ্য নেই যা চরম দায়িত্বহীনতার পরিচয়। পাশাপাশি গণমাধ্যমে যেকোনো নিউজ আরও যাচাই বাছাই করে প্রকাশ করতে দায়িত্ববান হওয়ার অনুরোধ করছি।

জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী ইসলামী আন্দোলন এখানে সন্ত্রাসের কোন স্থান নেই। বরং যারা আদর্শিক ভাবে জামায়াতে কে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে তারাই বার বার জামায়াতে ইসলামী কে নিয়ে মিথ্যাচারে লিপ্ত হয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর পক্ষ থেকে এই ধরনের কাল্পনিক প্রতিহিংসা পরায়ন মিথ্যাচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top