সিংড়ায় বিশ্ব জীববৈচিত্র্য দিবসে র‌্যালি

রাজ টাইমস | প্রকাশিত: ২৩ মে ২০২২ ০৬:০৫; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৬:০১

সিংড়ায় বিশ্ব জীববৈচিত্র্য দিবসে বর্ণাঢ্য র‌্যালি। ছবি: সংগৃহীত

‘জীববৈচিত্র্য সংরক্ষণ করি, সবার ভবিষ্যৎ নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নাটোরের সিংড়ায় বিশ্ব জীববৈচিত্র্য দিবসে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় একটি র‌্যালি শেষে স্থানীয় কৃষি অফিস হলরুমে আলোচনা সভার আয়োজন করে বন অধিদপ্তর ও পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন।

সভায় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান, বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের সংগঠনিক সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা বন কর্মকর্তা মিজানুর রহমান, পিকেএসএস নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ, চলনবিল পাখি নিবাসের সভাপতি ইসাহক আহমেদ, গোল-ই-আফরোজ সরকারি কলেজের জীব বিদ্যার প্রভাষক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক শারফুল ইসলাম খোকন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, আল হেরা কেজি একাডেমির অধ্যক্ষ ফেরদৌস আলম ফিরোজ প্রমুখ।

সভায় বক্তারা চলনবিলের জীববৈচিত্র্য বিলুপ্তি রুখতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে চলনবিলের জলাশয় রক্ষার্থে নদীর পানির গতি স্বাভাবিক রাখার জন্য প্রশাসনকে অনুরোধ জানান। আর বৃহৎ এই বিলের জলজ প্রাণি ও উদ্ভিদ রক্ষা করলে জীববৈচিত্র্য রক্ষা করা সম্ভব হবে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top