‘আন্দোলন দমন করতে না পেরে প্রোপাগান্ডা চালাচ্ছে আওয়ামী লীগ’

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৩ ২২:১০; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০২:৪৫

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির তিন শীর্ষ নেতা। এ নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানা আলোচনা। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের একটি ভুয়া চেকের ছবি ছড়িয়েছে।

সেখানে লেখা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সহায়তা নিয়ে বিদেশে গেছেন মির্জা ফখরুল। পরে বিভিন্ন মাধ্যমে যাচাই করে দেখা যায়, চেকটি সম্পূর্ণ ভুয়া।

বিষয়টি নজরে এলে মির্জা ফখরুল ক্ষুদ্ধ হন এবং এটিকে আওয়ামী লীগের পরিকল্পিত প্রোপাগান্ডা উল্লেখ করেন। বিএনপি মহাসচিব গণমাধ্যমকে বলেন, আমরা আন্দোলন করছি। সরকার নিপীড়ন-নির্যাতন করে এই আন্দোলন কোনোভাবেই দমন করতে পারছে না। দেশের মানুষ এই আন্দোলনে আরও বেশি সম্পৃক্ত হয়ে পড়ছেন। তাই সরকার নানা প্রোপাগান্ডা চালাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি এমন একটি জায়গায় চলে গেছে, এটাকে আমরা বলি নষ্ট সময়, নষ্ট রাজনীতি। কত টাকা আছে তাদের? লক্ষ-কোটি টাকার মালিক হয়েছে জনগণের সম্পদ-ব্যাংক লুট করে। কিন্তু তাদের বুঝতে হবে যে মির্জা ফখরুলকে কেনা যায় না।

মির্জা ফখরুল বিক্রি হয় না উল্লেখ করে ফখরুল বলেন, তারা সবাইকে নিজেদের মতো বিক্রয়যোগ্য পণ্য মনে করে। মির্জা ফখরুলরা টাকার জন্য রাজনীতি করেন না, তাদের কেনা যায় না।

তিনি আরও বলেন, পরিকল্পিতভাবে আন্দোলনকে বিপথগামী করার জন্য, বিভ্রান্ত করার জন্য, নেতা-কর্মীদের মনোবল ভেঙে দেওয়ার জন্য এই কাজটি তারা করছে। তারা খুব পরিকল্পিতভাবেই এই কাজগুলো করে, সেটাই করছে। তাদের কাজই গুজব তৈরি করা, তাদের কাজই মানুষের চরিত্র হনন করা। তারা একটা অপশক্তি। অপশক্তির যে কাজ, সেটাই তারা সারা জীবন করেছে, এখনও সেই কাজটিই করছে। এটা নিয়ে খুব বেশি কিছু বলতেও আমার রুচিতে বাধে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top