জয়পুরহাটে শিশু হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২ ০৫:২২; আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৫:২৯

ছবি: সংগৃহীত

জয়পুরহাট ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের এক শিশু হত্যা মামলায় প্রায় চৌদ্দ বছর পর ৪ জনের যাবজ্জীবন দিয়েছে আদালত । প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ নভেম্বর) তাদের উপস্থিতিতে এ আদেশ দিয়েছেন অতিরিক্ত জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের মৃত মোবারক মণ্ডলের ছেলে বাবলু, একই এলাকার মৃত ইংরাজ মণ্ডলের ছেলে আমিনুল ইসলাম, মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিদা মিয়ার ছেলে কাজল হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের ওবায়দুল রহমান ২০০৮ সালের ৩ মে সকালে রাজমিস্ত্রির কাজের উদ্দেশ্যে কালাই উপজেলার করিমপুরে যান এবং তার স্ত্রী শিরিনা আক্তার ঝিয়ের কাজে ক্ষেতলালের একটি অফিসে যান। বাড়ি থেকে বের হওয়ার সময় প্রতিদিনের মতো ওবায়দুল রহমান তার শাশুড়ির কাছে শিশু-পুত্র তানভীর (৮) ও মেয়ে হাবিবাকে (১০) রেখে যান।

ওই দিন সন্ধ্যা ৭টার দিকে ওবায়দুল ও তার স্ত্রী কাজ শেষে বাড়িতে ফিরে দেখেন, তাদের শিশু-পুত্র তানভীর বাড়িতে নেই। সে সময় শিশুর বাবা-মা ও আত্মীয়স্বজন চারদিকে খোঁজ করেও শিশুটির সন্ধান পাননি। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওবায়দুল তার বাড়ির পশ্চিম পাশের একটি পুকুরে তানভীরের মরদেহ দেখতে পান।

ওই দিন রাতে ওবায়দুল বাদী হয়ে ক্ষেতলাল থানায় ছয়জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান ২০০৮ সালের ১২ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৯ জনের সাক্ষ্য শেষে আজ সোমবার এ রায় ঘোষনা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম।

জয়পুরহাট জর্জ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল বলেন, ২০০৮ সালের ৩ মে শিশু-পুত্র তানভীর (৮) কে হত্যা করা হয়,ওই দিন রাতে শিশুটির বাবা ওবায়দুল বাদী হয়ে ক্ষেতলাল থানায় ছয়জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা ২ জন নাবালক হওয়ার কারনে নাম বাদ দিয়ে ৪ জনের নামে অভিযোগপত্র দাখিল করেছেন।

ওবায়দুল রহমানের সঙ্গে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে তার প্রতিপক্ষের লোকজন শিশু তানভীরকে গলা টিপে হত্যা করে পুকুরে ফেলে দেয়। দীর্ঘ শুনানিতে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ৪ জনের যাবজ্জীবন দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম।

#এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top