এবার রাজশাহীতে অনির্দিষ্টকালের অটোরিকশা-লেগুনা ধর্মঘট

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২ ১৬:৩৮; আপডেট: ২৮ জানুয়ারী ২০২৩ ১৮:২৪

ছবি: সংগৃহীত

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ঘিরে চলমান বাস ধর্মঘটের মধ্যেই এবার সিএনজিচালিত অটোরিকশা, থ্রি-হুইলার, হিউম্যান হলার ও লেগুনা ধর্মঘট ডাকা হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে জেলা মিশুক-সিএনজি মালিক সমিতির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। তবে দুপুরের পর বিষয়টি জানা জানি হয়।

মিশুক-সিএনজি মালিক সমিতি সূত্রে জানা গেছে, দুই দফা দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে। তাদের দাবিগুলো হচ্ছে- মহাসড়কে অবাধে চলাচল করতে দিতে হবে। বিআরটিএ থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্তি সহজ ও হয়রানিমুক্ত করতে হবে। এই দুই দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এদিকে এই ধর্মঘটের কথা অনেক অটোরিকশা চালকই জানেন না। বিকেলেও সড়কে অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

মোরশেদ নামে এক অটোরিকশা চালক বলেন, আমাদেরকে আগে থেকে কোনো কিছুই বলা হয়নি। দুপুরের পরে শুনলাম যে ধর্মঘট। কই সড়কে কোনো শ্রমিক সংগঠনের নেতাকর্মীকে দেখা যাচ্ছে না। অনেকেই গাড়ি চালাচ্ছেন।

রাজশাহী মিশুক-সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, সিএনজিচালিত অটোরিকশা, থ্রি-হুইলার, হিউম্যান হলার ও লেগুনা জেলার অভ্যন্তরীণ রুটে চলাচল করে। কিন্তু সকল সড়কে আমরা অবাদে চলাচল করতে পারি না। এছাড়াও নতুন অটোরিকশা কেনা হলে তার রেজিস্ট্রেশন করতে হয়রানির শিকার হতে হয়। এ কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।

তিনি বলেন, দুই দফা দাবির বিষয়ে বৃহস্পতিবার রাতে মালিক সমিতির যৌথ বৈঠক হয়। সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল থেকে অনিদির্ষ্টকালের জন্য আমাদের ধর্মঘট শুরু হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে দাবি মানার আশ্বাস পেলে ধর্মঘট প্রত্যাহার করা হবে।

এর আগে মহাসড়কে নছিমন-করিমন-ভটভটিসহ অবৈধ যান চলাচল বন্ধ করতে ১০ দফা দাবিতে গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। আগামীকাল শনিবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশের আগে পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় বিএনপির নেতাকর্মীরা অটোরিকশাসহ তিন চাকার যানে রাজশাহীতে আসছিলেন। সাধারণ যাত্রীদেরও বাসের বিকল্প হিসেবে তিন চাকার যানই ছিল একমাত্র ভরসা। এবার তাও বন্ধ করে দেওয়া হলো।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top