রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলছে শিক্ষক সমিতির নির্বাচন

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২ ২১:২৩; আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ২১:২৯

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির ২০২৩ কার্যনির্বাহী নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ৯ টা বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে এক হাজার ৬৮ জন ভোটার রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, নির্বাচনে ১৫টি পদের বিপরীতে আওয়ামীপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ প্যানেল এবং বিএনপি-জামায়াতপন্থী বাংলাদেশ জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা প্যানেল থেকে মোট ৩০ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বর্তমান কমিটির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামরুজ্জামান।

নির্বাচনে হলুদ প্যানেল থেকে সভাপতি পদে বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী এবং সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. বোরাক আলী পার্থী হয়েছেন। তাদের বিপরীতে সাদা প্যানেল থেকে সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো. আশরাফুজ্জামান এবং সাধারণ সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক পারভেজ আজহারুল হক (প্রিন্স) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হলুদ প্যানেল থেকে সহ-সভাপতি পদে ফার্মেসী বিভাগের অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ (রাসেল), কোষাধ্যক্ষ ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক সৈয়দ এম এ ছালাম, যুগ্ম সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. সুলতান মাহমুদ (রানা)।

এছাড়াও সদস্য প্রার্থী হিসেবে রয়েছেন ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের অধ্যাপক জাকির হোসেন, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক সুভাষ চন্দ্র সুতার, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লা আল-মামুন ভূঁঞা, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক মোছা. নাজনীন আকতার, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সারওয়ার আলী (মুন), ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক আবু নোমান মুহাম্মদ মাসউদুর রহমান, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মোছা. সাবিনা ইয়াছমীন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ সহযোগী অধ্যাপক অমিতাভ সাহা, পপুলেশন সায়েন্স এন্ড হিউ রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক মো. রাশেদ আলম, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এম রফিকুল আহসান।

এদিকে সাদা প্যানেল থেকে সহ-সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. নূরুল হক মোল্লা, কোষাধ্যক্ষ পদে হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের অধ্যাপক দিলআরা হোসেন (রুনা), যুগ্ম-সম্পাদক ফিশারিজ বিভাগের অধ্যাপক মো. আবু সাঈদ জুয়েল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও সাদা প্যানেল থেকে সদস্য প্রার্থী রয়েছেন, দর্শন বিভাগের অধ্যাপক মো. আক্তার আলী, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. মেসবাহুল আলম (বাবু), ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক এম. আল বাকী বরকতুল্লাহ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক আকতার বানু (আলপনা), আরবি বিভাগের অধ্যাপক মুহাম্মদ নেছার উদ্দিন (রাকিব), ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক মো. গোলবার হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুবর রহমান (রঞ্জু), কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মু. ইকবাল আজিজ খান (পলাশ), ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক মো. আব্দুল হান্নান এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. তোফাজ্জল হোসেন (সোহেল)।

নির্বাচনের বিষয়ে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক কুদরত-ই-জাহান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল নির্বাচনই সাধারণত সোহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। আশা করি, আজকের নির্বাচনটাও সকল শিক্ষকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে। যারাই নির্বাচিত হোক, তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষাব্যবস্থার উৎকর্ষ সাধনের জন্য কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top