‘বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২০ ০২:৫৯; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৯

ইউনিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি শ্রী অজয় পালকে পুরস্কার প্রদান করছেন রাসিক মেয়র

বাংলাদেশকে স্বাধীন করা পর যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ার কাজ শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সমবায়ের উপর গুরুত্বারোপ করেছিলেন বঙ্গবন্ধু। কিন্তু বঙ্গবন্ধু দেশ গড়ার সময় পাননি, ঘাতকেরা তাকে সেই সময় দেয়নি। তবে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী।

শনিবার (৭ নভেম্বর) সকাল ১১টায় নগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

সভায় মেয়র আরো বলেন, বর্তমানে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। গরু ও দুধ উৎপাদনেও দেশ প্রায় সাবলম্বী হয়েছে। বিগত সময়ে ভারত থেকে গরু আমদানি করার কারণে দেশের খামারিরা ক্ষতিগ্রস্থ হয়েছে। সেজন্য গরু আমদানিতেও সরকার কঠোর অবস্থানে। এর সুফল পাচ্ছেন দেশী খামারিরা। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে। দেশের সকল উন্নয়নের পেছনে একজন নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন, তিনিই আমাদের প্রধানমন্ত্রী।

মেয়র এসময় আরো বলেন, করোনা মহামারি মধ্যেও দেশের উন্নয়ন থেমে নেই। অর্থনৈতিক প্রবৃদ্ধি, ব্যাপক উৎপাদন, মাথাপিছু আয় ও রেমিটেন্স অর্জন বৃদ্ধি পেয়েছে। করোনা মহামারি মধ্যে কীভাবে বাংলাদেশের উন্নতি অব্যাহত রয়েছে, সেটি এখন বিদেশীদের নিকট ভাবার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে যৌথভাবে সভার আয়োজন করে রাজশাহী জেলা প্রশাসন ও সমবায় বিভাগ।

স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর উপ-পরিচালক শাহানা আখতার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সমবায় কার্যালয় রাজশাহীর যুগ্মনিবন্ধক মোহাঃ আব্দুল মজিদ ও রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম। স্বাগত বক্তব্য দেন জেলা সমবায় কর্মকর্তা মোঃ সাইদুর রহমান।

আরো বক্তব্য দেন আলোর দিশারী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের সভাপতি রেবেকা সুলতানা, ইউনিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি শ্রী অজয় পাল, রাজশাহী সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সোলাইমান।

অনুষ্ঠানে সঞ্চয় ও ঋণদান/ক্রেডিট ক্যাটাগরিতে রাজশাহী জেলায় মনোনীত উত্তরণ সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি মোঃ মিজানুর রহমান ও বহুমুখী সমবায় ক্যাটাগরিতে ইউনিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি শ্রী অজয় পালকে পুরস্কার প্রদান করা হয়।

কাফি/০৪



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top