রাজশাহীর দুই পৌরসভায় মনোনয়নপত্র জমা পড়েছে ৯৮টি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০ ২৩:৫৯; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪০

ফাইল ছবি

রাজশাহীর দুই পৌরসভা কাটাখালি ও পুঠিয়ার আসন্ন নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা পড়েছে মোট ৯৮টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে জমাকৃত এসব মনোনয়নপত্রের মধ্যে রাজশাহীর পুঠিয়া পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ৪২ জন। আর রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মোট প্রার্থী ৫৬ জন। মঙ্গলবার (০১ ডিসেম্বর) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এই দিনই বেশিরভাগ প্রার্থী কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন।

এ বিষয়ে জানতে চাইলে পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, কাটাখালী পৌরসভায় মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী আসনে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আব্বাস আলী (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত অধ্যাপক সিরাজুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মাজেদুর রহমান, খোকনুজ্জামান মাসুদ, আবু সামা, আবদুল মোতালেব ও আবদুল হাই।

অন্যদিকে, পুঠিয়ার বিষয়ে জানতে চাইলে পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পুঠিয়ার পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে আটজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পুঠিয়ার মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত রবিউল ইসলাম রবি (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত আল মামুন খান এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম আজম নয়ন ও শরিফুল ইসলাম টিপু।

প্রসঙ্গত, কমিশনের প্রদত্ত তফসিল মোতাবেক, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হয় আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top