বাগমারায় পুকুর থেকে বিষ্ণু মূর্তি উদ্ধার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ মার্চ ২০২১ ০১:০৩; আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ০১:১৯

উদ্ধারকৃত মূর্তি।

রাজশাহীর বাগমারা উপজেলায় পুকুর সংস্কার করতে গিয়ে মিলল বিষ্ণু মূর্তি। উপজেলার গণিপুর ইউনিয়নের বুজরুককোলা গ্রামে।

গত মঙ্গলবার (১৬ মার্চ) রাত ৮টায় ওই গ্রামে বরেন্দ্র বহুমূখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডি) একটি পুকুর পুনঃখনন প্রকল্পের আওতায় ভেকু মেশিন দিয়ে মাটি সরিয়ে নেওয়ার সময় ওই বিষ্ণুমূর্তির সন্ধান মেলে।

উদ্ধারকৃত মূর্তিটি ৩ ফুট লম্বা ৬০ কেজি ওজনের।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএমডিএ’র অধীনে উপজেলায় পতিত হয়ে পড়া বিভিন্ন সরকারি পুকুর খনন কাজ চলছে। এরই ধারাবাহিকতায় ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল্লার নয়ন নামে এক ঠিকাদার বজরুককোলা গ্রামে পুকুর খনন সংস্কারের দায়িত্ব নেয়।

খনন কাজ চলছিল এা সপ্তাহ ধরে। গত মঙ্গলবার দিনভর ভেকু মেশিন দিয়ে পুকুরের মাটি কাটার শেষ সময়ে রাত ৮টার দিকে মাটির বদলে উঠে আসে বিশাল আকৃতির কোন কিছু। বিষয়টি না জেনে চালক অন্যদের ডাকাডাকি শুরু করেন। এতে পুকুরের ধারে থাকা স্থানীয় কয়েকজন লোক এসে মূর্তিটি দেখতে পায়। এটিকে তারা বিষ্ণুমূর্তি হিসেবে শনাক্ত করেন। এ নিয়ে ওই এলাকায় হইচই পড়ে যায়। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ রাত ১০টার দিকে গিয়ে বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে থানায় নেয়।

ঘটনার বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাতে খবর পেয়ে ঘটনাস্থল থেকে একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। এটি তিন ফুট লম্বা ও ৬০ কেজি ওজন এটি প্রত্নতত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top