রাবির আইন বিভাগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালন

শিশুদের কল-কাকলী আর সাংস্কৃতিক পরিবেশনায় বৈচিত্র্যময় আবহ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ মার্চ ২০২১ ০০:৩৪; আপডেট: ১৯ মার্চ ২০২১ ০৪:৫৮

কেক কাটা কর্মসূচী।

সুরেলা গানের পরিবেশনা আর মন্ত্রমোহী কবিতার জাদুতে মনোমুগ্ধকর এক সাংস্কৃতিক পরিবেশ। শিশু-কিশোরদের উল্লসিত অংশগ্রহণ যোগ দিল এক ভিন্ন মাত্রা। উপলক্ষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী পালন।

(শিশুদের পরিবেশনা)

শিক্ষক-শিক্ষার্থীর যুগপৎ পরিবেশনায় এভাবেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দিনের কর্মসূচী শুরু হয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে।

এর পরেই ক্যাম্পাসে বের করা হয় একটি র্যালি। র্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে আইন বিভাগে এসে মিলিত হয়।

বিভাগের কনফারেন্স রুমে উপস্থিত প্রফুল্ল শিশু-কিশোরদের সাথে এক আনন্দঘন পরিবেশে কাটা হয় কেক।

শিক্ষার্থী অদিতি অনিন্দিতা অপরাজিতার রবীন্দ্র সংগীত গান দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। রবীন্দ্র সংগীত পরিবেশন করে শিক্ষার্থী নাজিবা বুশরা।

এরপর একে একে গান করেন বিভাগের সহকারী অধ্যাপক কে এম এস তারেক, প্রভাষক সাইমুম তুহিন।

আবৃত্তি করেন বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালার ডেপুটি কিউরেটর দিলরুবা খানম। এরপরেই ভাওয়াইয়া গান নিয়ে আসেন মরজিনা রহমান, দেশাত্মবোধক গান পরিবেশন করেন মোছাম্মৎ নাসরীন।

এই সময় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ করেন বিভাগের অধ্যাপক ড. সাঈদা আঞ্জু।

শিশু-কিশোরদের থেকে কবিতা আবৃত্তি করে নুহা মারিয়াম, রবীন্দ্র সংগীত পরিবেশন করে হামিম প্রমীতি প্রধান, গান পরিবেশন করে অন্তরা চৌধুরী।

(বক্তব্য রাখছেন বিভাগ সভাপতি প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান)

এরপরেই বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল আলিমের সঞ্চালনায় শুরু হয় আলোচনা সভা। আলোচনা সভায় বক্তব্য রাখেন আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান, প্রফেসর ড. আনিসুর রহমান, সহযোগী অধ্যাপক মমতাজ খাতুন, সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক জুলফিকার আলী।

 

  • এসএইচ

 

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top