অন্যতম সরকারি সেবাধর্মী প্রতিষ্ঠান ফায়ার সার্ভিস: হাবিবুর রহমান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৮ মে ২০২১ ০০:৫৬; আপডেট: ২৮ মে ২০২১ ০০:৫৯

কুচকাওয়াজ অনুষ্ঠানে ক্রেস্ট প্রদান।

সোহরাব হোসেন সৌরভ

বাংলাদেশে সরকারি সেবাধর্মী প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম প্রতিষ্ঠান হলো বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। যেকোন দূর্যোগে সবার আগে সবার পাশে থাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা। অন্যান্য বাহিনীর মতো এ বাহিনী কোন ধনী গরীবের ভেদাভেদ বুঝেনা। বিপদগ্রস্ত মানুষসহ বিভিন্ন প্রাণীকূলকে উদ্ধার করতে ঝাপিয়ে পড়ে।

নব নিযুক্ত ফায়ার ফাইটারদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ও যুগ্ম সচিব মো: হাবিবুর রহমান।

তিনি বলেন, বর্তমান প্রধাণমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উন্নয়নে সচেষ্ট রয়েছেন। করোনার কারণে বিভিন্ন খাতে অর্থ বরাদ্ধ যখন কমিয়ে দেয় সরকার সেখানে চলতি বছর প্রধানমন্ত্রী শেখ হাসিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্স নির্মানে ১০০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। যেটি মুন্সিগঞ্জে নির্মিত হবে। আর প্রধানমন্ত্রীর সদয় সম্মতিক্রমে এই ট্রেনিং কমপ্লেক্সের নাম দেয়া হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গন্ধু শেখ মজিবর রহমানের নামে। এ ট্রেনিং কমপ্লেক্সের নাম হবে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ট্রেনিং কমপ্লেক্স।

তিনি আরো বলেন, ট্রেনিং এ প্রশিক্ষণলব্দ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। শৃঙ্খলা পরিপন্থি কোন কাজ করা যাবেনা।

বৃহস্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে অনুষ্ঠিত এ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী স্টেশনের উপ-পরিচালক আব্দুর রশিদ।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরিফুল হক। আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বগুড়া স্টেশনের সহকারী পরিচালক আব্দুল হামিদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নাটোর স্টেশনের উপ-সহকারী পরিচালক আসাদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নওগাঁ স্টেশনের উপসহকারী পরিচালক একেএম মোর্শেদ খান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী স্টেশনের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন, ফোরম্যান আব্দুল আওয়াল, স্টেশন অফিসার আব্দুৃর রউফ, ওয়ার হাউজ ইন্সপেক্টর আবু সামা, মো: হাসেম, ওমর ফারুক, রবিউল আলম, সিফাত হোসেন ও স্টেশন অফিসার লতিফুর বারি, মাঠ কমান্ডার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী স্টেশনের ওয়ার হাউজ ইন্সপেক্টর ফারুকসহ অত্র দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top