নাটোরে ১৩৮১ পরিবারকে দলিল হস্তান্তর করবে প্রধানমন্ত্রী

নাটোর সংবাদদাতা | প্রকাশিত: ১৮ জুন ২০২১ ২১:২৭; আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১১:১৮

নাটোরে ২য় পর্যায়ের এক হাজার ৩৮১টি পরিবারে ঘর বরাদ্দের বিষয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

আগামী রোববার নাটোরে ২য় পর্যায়ের বরাদ্দে এক হাজার ৩৮১টি পরিবারকে বাড়ির দলিল হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় আনুষ্ঠানিক সকল উপজেলা নিবার্হী অফিসারের দপ্তরের আয়োজিত ভার্চুয়াল সভায় এই সকল বাড়ির দলিল হস্তান্তর করা হবে।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ শুক্রবার দুপুর ১২টায় তার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন এসব তথ্য জানান। তিনি বলেন, প্রথম পর্যায়ে নাটোরের সাত উপজেলায় আপন ঠিকানা পেয়েছে ৫৫৮টি পরিবার। এবারের এক হাজার ৩৮১ পরিবারের মধ্যে সিংড়া উপজেলাতেই ঘর পাবেন ৮০০টি পরিবার। এর বাহিরে গুরুদাসপুরে ১৩৫, বড়াইগ্রাম ১৬৬, বাগাতিপাড়া ১২০, নাটোর সদরে ১০০, লালপুরে ৫০ ও নলডাঙ্গা উপজেলায় ১০টি পরিবার ঘর পাবে। এর মধ্যে ১২৭৮টি পরিবারকে রোববার ঘর হস্তান্তর করা সম্ভব হবে। বাকী ১০৩টি ঘরের কিছু কাজ অসমাপ্ত থাকায় তারা পরের মাসে ঘর বুঝে পাবেন।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ আরো জানান, প্রতিটি পরিবারকে বাড়ির সাথে দুই শতক করে খাস জমি লিখে দেয়া হয়েছে। একই সাথে তারা বাড়ির সাথে জমিরও মালিক হবেন। এসব দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট ও একটি রান্না ঘরসহ আনুসঙ্গিক সকল সুযোগ সুবিধা রয়েছে। জেলার মোট চার হাজার ৯৬৭টি পরিবার এই ঘর বরাদ্ধ পাবে। প্রথম পর্যায়ে ৫৫৮টি, দ্বিতীয় পর্যায়ে এক হাজার ৩৮১ পরিবার ঘর পেলেও যে তিন হাজার ২৮টি পরিবার বাদ থাকছে তারা সকলেই খাস জমি পাওয়া সাপেক্ষে ঘর বরাদ্ধ পাবে।

এ সময় অনান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম ও নাটোর সদর উপজেলা নিবার্হী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।





বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top