বেশি দামে সার বিক্রি, শিবগঞ্জে ১ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১ ২০:২৬; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১২:০৮

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে সারের দাম বেশি নেয়ার অভিযোগে সার বিক্রয়ের এক ডিলারকে অর্থ জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার মোবারকপুর ইউনিয়নের গোলপা বাজারে অবস্থিত আমিন এন্ড ব্রাদার্স এর মালিক আলহাজ্ব মো. আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. শরিফুল ইসলাম জানান, স্থানীয় কৃষকদের অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিক আল রাব্বীর নেতৃত্বে উপজেলার মোবারকপুর ইউনিয়নের গোলপা বাজারে অবস্থিত আমিন এন্ড ব্রাদার্সে অভিযান চালানো হয়। এসময় সরকারি নির্ধারিত মূল্যের বেশি দাম নেয়ায় ডিলার মালিক মো. আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাঁর সংরক্ষিত সারের গোডাউনে তালা বদ্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সার বিক্রয় বন্ধ থাকবে।

এদিকে, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিক আল রাব্বী জানান, সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে সারের দাম বেশি নিচ্ছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমিন এন্ড ব্রাদার্সের মো. আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আর যদি কোন সার ডিলার সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে সারের দাম বেশি নিবে, তাহলে তাদের বিরুদ্ধে আইন কঠোর ব্যবস্থা নেয়া হবে। আজ এক ডিলারকে জরিমানা করা হয়েছে। আগামীতে প্রতিটি উপজেলায় উপজেলা প্রশাসন নরজদারি করছে।

তিনি আরো জানান, এছাড়া তাঁর সংরক্ষিত সারের গোডাউনে তালা বদ্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সার বিক্রয় বন্ধ থাকবে।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top