বাঘায় ইউপি নির্বাচনে আ’লীগের মনোনীত তিন প্রার্থীর প্রচারণা সভা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১ ২১:৪৫; আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৭:৫৮

বাঘায় ইউপি নির্বাচনের দলীয় প্রচারণা সভা।

বাঘা উপজেলার ৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে শুরু হয়েছে ব্যাপক প্রচার-প্রচারনা। সরকারি দল বাংলাদেশ আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন তিন দলীয় প্রার্থী প্রভাষক রফিক, স্কুল শিক্ষক শফিক ও বাবলু দেওয়ান।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে ঢাকা থেকে মনোনয়ন নিয়ে বাঘায় ফেরেন এই তিন নেতা। এই সময় গলায় ফুলের মালা দিয়ে সংবর্ধিত করেছেন দলীয় অসংখ্য নেতা-কর্মী। এরপর সকাল ১০ টায় উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে এক আলোচনা সভা। উক্ত সভায় উপস্থিত ছিলেন নৌকার তিন মাঝি সহ আ’লীগ ও সহযোগী সকল সংগঠনের অসংখ্য নেতা-কর্মী।

সভায় মনোনয়ন পাওয়া তিন প্রার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের সহ সভাপতি ও সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু ,সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলুর রহমান ফজল।

উক্ত সভায় দলের উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, একটি বড় রাজনৈদিক দল থেকে একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন চাইতেই পারেন। তবে মাননীয় প্রধানমন্ত্রী যে তিনজনকে মনোনীত করেছেন সেটি আমাদের সকলকে মেনে নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে এক যোগে কাজ করতে হবে।

তিনি এই দল থেকে অন্যান্য মনোনয়ন উত্তোলন কারীদের উদ্দেশ্য অনুরোধ জানিয়ে বলেন, নৌকার বিরুদ্ধে অবস্থান নিলে দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনাকে বিতর্কিত করা হবে। এর পরেও যদি কেউ নৌকার বিরুদ্ধে প্রার্থী হন-তাহলে তার সাথে আ’লীগের কোন সম্পর্ক থাকবে না। তিনি মনোনয়ন পাওয়া প্রার্থীদের আজ থেকে এলাকায় গনসংযোগ করা-সহ মনোনয়ন বঞ্চিত প্রাার্থীদের সাথে দেখা করার অনুরোধ জানান এবং মাননীয় প্রধান মন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে উন্নয়নের প্রতিক নৌকা মার্কার পক্ষে কাজ করার জন্য সবাইকে আহবান জানান ।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে , যে তিনজন মনোনয়ন পেয়েছেন-আড়ানী ইউনিয়নের প্রভাষক রফিকুল ইসলাম রফিক, বাউসার স্কুল শিক্ষক শফিকুর রহমান শফিক ও চকরাজাপুর ইউনিয়নের বাবলু দেওয়ান আগামী ২৫ তারিখ নিজ-নিজ এলাকা থেকে এক হাজার করে মোট তিন হাজার লোক সমাগম নিয়ে সকাল ১১ টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে হাজির হবেন। এরপর উপজেলা সদরে অবস্থিত হযরত শাহদৌলার মাজার জিয়ারত শেষে এক যোগে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দকে সাথে করে নির্বাচন অফিসে গিয়ে মনোনয়ন পত্র জমা দিবেন।

বাঘা উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম বলেন, বাঘার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আগামী ২৫ নভেম্বর মনোনয়ন দাখিল,২৯ নভেম্বর মনোনয়ন বাছাই, আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং প্রতিক বরাদ্দ ৭ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে । এরপর অত্যান্ত কঠোর ও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে নির্বাচন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top