কোলে চড়ে ভোট দিলেন ৯৫ বছরের মাবিয়া

মোঃ লালন উদ্দীন, বাঘা | প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১ ০৫:৪৪; আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৫:৪৪

ছবি সংগৃহীত

৯৫ বছরের বৃদ্ধা মাবিয়া বেওয়া ভোট দিলেন। তিনি মৃত সিরাজ মন্ডলের স্ত্রী। তার বাড়ি উপজেলার বাউসা ইউনিয়নের বাউসা আঠালিয়া গ্রামে। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে তিনি ভোট দেন।

৯৫ বছর এই বৃদ্ধা জানান, তিনি তার পছন্দের প্রার্থীদেরকে ভোট দিয়েছেন। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট দিতে পেরে তিনি আত্মতৃপ্তি প্রকাাশ করেন। বৃদ্ধা মাবিয়া বেওয়া বলেন, আমার তো মেলা বয়স অইছে। মেলা ভোট দিছি। তিনি আরো বলেন, যারা পার অয়, তারা আমগো দেহে না। তা-ও ভোট দিলাম। যদি দেহে। তিনি সকাল সাড়ে ১০ টায় দিঘা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ভোট দেন।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, উৎসবমুখর পরিবেশে রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে চতুর্থ ধাপে রাজশাহীর উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ঘন কুয়াশা আর শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে নারী ভোটারদের সংখ্যাই বেশি।সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে মোতায়েন রয়েছেন পুলিশ-আনসার ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ ছাড়া অতিরিক্ত দায়িত্বে আছে ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, র‌্যাব ও বিজিবি। উপজেলা রিটার্নিং কর্মকর্তা মুজিবুল আলম জানান, এবার নির্বাচনে বাঘার ৩টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন চেয়ারম্যান ৯ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ৮৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ২৯ জন প্রার্থী। এতে মোট ভোটারসংখ্যা ৪৩ হাজার ২শত ২৮ জন।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়,বলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটারদের সংখ্যা। ৯ জন চেয়ারম্যান পদের মধ্যে আড়ানী ইউনিয়নে প্রতিদ্বন্দ্বীতা করছেন রফিকুল ইসলাম (নৌকা), নাসির উদ্দিন (আনারস), এনামুল হক (হাতুড়ি), মাহাতাব আলী (মোটরসাইকেল)। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা নয় হাজার ১৩০ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৫৫১ ও নারী চার হাজার ৫৭৯ জন।

বাউসা ইউনিয়নে শফিকুর রহমান শফিক (নৌকা), নুর মোহাম্মদ তুফান (মোটরসাইকেল), আনোয়ার হোসেন পলাশ (আনারস)। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৫৬৫ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৩৪৪ ও নারী ১২ হাজার ২২১ জন।

চকরাজাপুর ইউনিয়নে ডিএম বাবুল মনোয়ার দেওয়ান বাবুল (নৌকা), আজিজুল আযম (আনারস)। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা নয় হাজার ৫৩৩ জন। এরমধ্যে পুরুষ চার হাজার ৮৮৮ ও নারী চার হাজার ৬৪৫ জন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top