আজীবন আয়ের সমান ক্ষতিপূরের দাবি

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২ ০৫:৩৭; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩০

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অডিটোরিয়ামের সংস্কার কাজে প্রশাসনের অবহেলার কারণে শ্রমিকের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

রোববার ৯ জানুয়ারি সকালে বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বার্তা প্রেরক মৃত্তিকা আবেদীন সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

মৃত আলেকের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রশাসনের অবহেলায় সংস্কারাধীন অডিটোরিয়াম কাজ করতে গিয়ে আলেক (৩৫) নামের এক শ্রমিকের মৃত্যুতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

বিবৃতিতে আহ্বায়ক রিদম শাহরিয়ার ও সাধারণ সম্পাদক নাহিন আহম্মেদ বলেন, কোন সংস্কার কাজ পরিচালনা করতে গেলে সেই কাজের সাথে যুক্ত শ্রমিকদের নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এ কাজে তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলী এই ব্যাপারে দায়সারা ভাবে বলেছেন, শনিবার ছুটির দিনে তাকে না জানিয়ে তারা কাজ করেছে।

নেতৃবৃন্দ বলেন, এরকম সংস্কার কাজে অবহেলার ফলেই আজকে আলেক নামের এই শ্রমিককে প্রাণ দিতে হলো। ক্যাম্পাসে অনেক ভবন নির্মাণের কাজ চলছে এবং এরকম অবহেলা চলতে থাকলে সামনে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আমরা আশঙ্কা করছি।

আমরা অবিলম্বে নিহতের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ প্রদানের দাবি করছি। পাশাপাশি প্রশাসনের এই অবহেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কার কাজ করার সময় অসাবধানতাবশত ছাদ থেকে পড়ে এক রাজমিস্ত্রির মৃত্যু হয়। তিনি রাজশাহীর বেলপুকুর থানার কাপাসিয়ার কানপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে আলেক (৩৫) বলে জানা গেছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top