ই-টিকিটের ব্যবস্থা থাকছে না বিশ্বকাপে

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩ ০১:৩২; আপডেট: ৩ মে ২০২৪ ০২:৪৮

ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপ শুরুর আড়াই মাসেরও কম সময় বাকি, অথচ এখন পর্যন্ত ম্যাচের টিকিট নিয়ে বিস্তারিত জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। হাইভোল্টেজ ম্যাচকে কেন্দ্র করে তিন মাস আগেই হোটেল ও বিমানের সিট বুকিংয়ের হিড়িক পড়েছে। তবে এখনও টিকিট না ছাড়ায় সমালোচনায় পড়েছে রোহিতদের বোর্ড।

এরই মধ্যে জানা গেছে, গুজরাটে নবরাত্রি উৎসব ও কয়েকটি দেশের আপত্তি থাকায় ম্যাচের সূচিতে বদল আনা হচ্ছে। এছাড়া বিশ্বকাপে ই-টিকিটেরও কোনো ব্যবস্থা থাকছে না বলে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

বিশ্বকাপের জন্য কেন ই-টিকিটের ব্যাখ্যা থাকবে না, তার ব্যাখ্যাও দিয়েছেন জয় শাহ, ‘এই মুহূর্তে আমরা ই-টিকিটের ব্যবস্থা করতে পারছি না, প্রথমে আমরা দ্বিপাক্ষিক সিরিজে এটি বাস্তবায়ন করব। তার পরই বড় ইভেন্টের দিকে এগিয়ে যাব। তবে ৭-৮টি কেন্দ্রে আগে থেকেই ফিজিক্যাল টিকিট রিডেম্পশন নিশ্চিত করব। কিন্তু ফিজিক্যাল টিকিট আগে থেকে ধরে রাখতে হবে।’

ভারতের যে কোনো স্টেডিয়ামে ম্যাচ দেখতে হলে ফিজিক্যাল টিকিট থাকা বাধ্যতামূলক। কেউ অনলাইনে টিকিট বুক করলেও, স্টেডিয়ামে ঢুকতে হলে সরাসরি গিয়ে টিকিট সংগ্রহ করতে হয়। এরপরই প্রবেশ করা যায় স্টেডিয়ামে। এতে ভক্তদের অনেক সমস্যায় পড়তে হয় এবং ঘণ্টার পর ঘণ্টা লাইনেও দাঁড়িয়ে থাকতে হয়। সে কারণেই দর্শকদের মধ্যে ই-টিকেটের চাহিদা বেশি।

বিশ্বকাপের টিকিট ছাড়ার প্রসঙ্গে বিসিসিআই সাধারণ সম্পাদক বলেন, ‘আহমেদাবাদ এবং লখনৌ’র মতো বড় স্টেডিয়ামগুলো, যেখানে আসন সংখ্যা অনেক বেশি, সেখানে ই-টিকিট পরিচালনা করা কঠিন কাজ হবে। বিশ্বকাপের টিকিটের মূল্যসহ সব কিছু শীঘ্রই ঘোষণা করা হবে।’

তিনি আরও বলেন, ‘টিকিটের বিষয়ে রাজ্য সংস্থাগুলোর সঙ্গে আমাদের কথা হয়েছে। ৯০ শতাংশ অ্যাসোসিয়েশন ম্যানিফেস্ট নিয়ে এসেছিল। দুয়েকটি সংস্থার কাছে এটি প্রস্তুত ছিল না। বিষয়টি সমাধানের জন্য আমরা তাদের সোমবার পর্যন্ত সময় দিয়েছি। এরপর আইসিসি এবং বিসিসিআই যৌথভাবে টিকিটের মূল্যসহ সবকিছু ঘোষণা করবে। টিকিট পার্টনারও প্রায় প্রস্তুত রয়েছে।’

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। ম্যাচটিতে মুখোমুখি হবে আগের আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড। এবারের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর। গত জুনের শেষদিকে আইসিসি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছিল।

যেখানে প্রথম রাউন্ডের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে ১৫ অক্টোবর মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। কিন্তু একইদিন গুজরাটে নবরাত্রি উৎসবের কারণে সেই ম্যাচের সূচিতে পরিবর্তনের কথা জানা যায়। কিন্তু আরও কয়েকটি ম্যাচের সূচিও বদলের কথা জানিয়েছে বিসিসিআই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top