এশিয়া কাপে কোন দল কত টাকা পেল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ২৩:১২; আপডেট: ২৩ মে ২০২৪ ০৮:০৪

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের ১৬তম আসরে পর্দা নেমেছে। ৬ জাতির এই টুর্নামেন্ট শেষ হয়েছে রেকর্ডের এক ফাইনাল ম্যাচ দিয়ে। ফাইনালে মোহাম্মদ সিরাজের বোলিং তোপে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে ভারত। এশিয়া কাপের সর্বোচ্চ ৮ম শিরোপা নিশ্চিত করেছে রোহিত শর্মার দল।

রোববার (১৭ সেপ্টেম্বর) এশিয়া কাপের ফাইনালে জিতে বেশ মোটা অঙ্কের প্রাইজমানি পেয়েছে চ্যাম্পিয়ন দলটি। একইদিনে প্রাইজমানি পেয়েছে রানার্সআপ শ্রীলঙ্কাসহ বাকি দলগুলোও।

এশিয়া কাপের ফাইনালে দুই দলের জন্য বরাদ্দ ছিল ৩ কোটি ২৮ লাখ টাকার ওপরে (৩ লাখ মার্কিন ডলার)। এর মধ্যে চ্যাম্পিয়ন দল ভারত পেয়েছে ২ কোটি ১৯ লাখ টাকার ওপরে (২ লাখ মার্কিন ডলার) এবং রানার্সআপ শ্রীলঙ্কা পেয়েছে ১ কোটি টাকারও বেশি।

এশিয়া কাপে মোট ৬টি দলের অংশ গ্রহণ করেছিল। ষষ্ঠ স্থানে থাকা নেপাল ছাড়া বাকি পাঁচ দলের জন্য বরাদ্দ ছিল প্রাইজমানি। সুপার ফোরে তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ পেয়েছে ৬৮ লাখ টাকার ওপরে (৬২ হাজার ৫০০ মার্কিন ডলার)। চতুর্থ স্থানে থাকা পাকিস্তান পেয়েছে ৩৪ লাখ টাকারও বেশি। আর পঞ্চমস্থানে থাকা আফগানিস্তান পেয়েছে ১৩ লাখ টাকার ওপরে (১২ হাজার ৫০০ মার্কিন ডলার)।

এছাড়াও প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় ৫ হাজার মার্কিন ডলার করে পেয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার ওপরে।

কলম্বোর মাঠকর্মীদের জন্যেও ছিল পুরস্কার। বর্ষার মাঝে মাঠকে খেলার উপযোগী করতে নিরন্তর পরিশ্রম করেছেন তারা। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে মোটা অঙ্কের পুরস্কার থাকছে তাদের জন্য।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top