চেতনায় আফগান, তাই পার পেলেন নাভিন-ফারুকি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩ ২১:৪৬; আপডেট: ৪ মে ২০২৪ ০৭:২৯

- ছবি - ইন্টারনেট

মুজিব উর রহমান, নাভিন উল হক ও ফজল হক ফারুকি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশি সময় দেওয়ার জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) আসন্ন কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চাননি।

অর্থের পেছনে ঝুঁকে যাওয়া এই তিন ক্রিকেটারের আচরণে ক্ষুব্ধ হয়ে আগামী দুই বছর কেন্দ্রীয় চুক্তির বাইরে রাখা এবং ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নেয় এসিবি।

শাস্তি পাওয়ার পর নিজেদের ভুল বুঝতে পেরে মনোভাব বদলান দুই তারকা পেসার নাভিন উল হক ও ফাজলহক ফারুকি। দেশের হয়ে খেলার তীব্র আকাঙ্খা প্রকাশ করায় এই দুই পেসারকে রাখা হলো সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে। তিন ম্যাচের প্রথমটিতে শুক্রবার মাঠেও নেমেছিলেন দুজন।

শাস্তি পাওয়া আরেক ক্রিকেটার মুজিব উর রাহমান অবশ্য নেই আমিরাতের বিপক্ষে চলমান সিরিজের দলে। তাকে নিয়ে আর কিছু জানায়নি আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আমিরাতের বিপক্ষে দল ঘোষণার পর এক বিবৃতিতে এসিবি জানায়, ‘দেশের হয়ে আবার প্রতিনিধিত্ব করার প্রবল তাড়না দেখিয়েছেন নাভিন ও ফারুকি। বোর্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে তাদের এই চাওয়াকে এসিবি ‘স্বীকৃতি দিচ্ছে ও প্রশংসা করছে।’ এজন্য তাদেরকে আবার দলে নেওয়া হয়েছে।

তবে অস্ট্রেলিয়ার মেলাবোর্নে বিগ ব্যাশের ম্যাচে মেলবোর্ন রেনেগেডসে হয়ে খেলছেন মুজিব উর রহমান। তার ব্যাপারে নতুন করে কিছু জানায়নি এসিবি। তবে মেলবোর্ন রেনেগেডস বিবৃতিতে জানিয়েছে, তারা মুজিবের পাশে আছে এবং গোটা মৌসুমে তারা পাবে এই স্পিনারকে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top