তানজিম সাকিব তোপে দিশেহারা লঙ্কানরা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪ ১৭:৩২; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৯:২৬

ছবি: সংগৃহীত

সাগরিকায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রথম ওয়ানডেতে টস জিতে দারুণ শুর করেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা-আভিস্কা ফার্নান্ডো। তাদের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুতই বাড়ছিল লঙ্কানদের রান। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত তখন যেনন কোন জবাবই খুজে পাচ্ছিলেন না। দুশ্চিন্তার ভাঁজ পড়া অধিনায়কের কপালে অবশেষে স্বস্তি ফেরান তরুণ পেসার তানজিম হাসান সাকিব। তার টানা তিন ওভারের তিন ‍উইকেটে আবার ম্যাচে ফিরেছে টাইগাররা।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে দারুণ শুরু পায় সফরকারীরা। প্রথম পাওয়ারপ্লেতে ৭১ রান তুলে ফেলা লঙ্কানরা ম্যাচে বড় রানের দিকেই এগোচ্ছিল। কোন কিছুতেই যখন উপায় পাচ্ছিলেন না তখন তিনি বল তুলে দেন তরুণ পেসার তানজিম হাসান সাকিবের হাতে। প্রথম ওভারেই উইকেট নেওয়ার সম্ভাবনা জাগালে উইকেট পাননি তিনি। তবে দ্বিতীয় ওভারের পঞ্চম বলেই শান্তকে এনে দেন কাঙ্খিত সাফল্য। আভিস্কা ফার্নান্ডোকে (৩৩) কট বিহাইন্ড বানিয়ে টাইগারদের প্রথম সাফল্য এনে দেন তিনি।

আভিস্কার বিদায়ের পর বেশিক্ষণ টেকেননি আরেক ওপেনার নিশাঙ্কাও। তরুণ পেসার তানজিম সাকিবের পরের ওভার প্রথম বলেই সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন নিশাঙ্কা। ২৮ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৬ রান করেন তিনি।

চমক বাকি ছিল আরও। ত্রাস হয়ে ওঠা সাকিব নিজের করা পরের ওভারে ফেরান সাদিরা সামারাবিক্রমাকে। মাত্র ৩ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন সামারাবিক্রমা।

সাগরিকায় টস হেরে বোলিংয়ে টাইগাররা
টানা তিন উইকেট হারিয়ে উড়তে থাকা লঙ্কানরা কিছুটা দিশেহারা। সুযোগটা কাজে লাগাতে মরিয়া বাংলাদেশও। এই রিপোর্ট লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১৯ ওভারে ৩ উইকেটে ১০২ রান।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top