দশজনের ফিলিস্তিনের কাছে হারল বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪ ১৯:২১; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৭:২৯

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে অ্যাওয়ে লেগে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ২১ মার্চের সেই হারের পর আজ ঘরের মাঠে ফিরতি লেগে ফিলিস্তনিদের বিপক্ষে মাঠে নেমেও হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জামাল ভূঁইয়াদের। কিংস অ্যারেনায় বাংলাদেশের স্বাধীনতা দিবসে স্বাধীনতাকামী ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচটিতে লাল-সবুজ জার্সিধারীরা শেষ মুহূর্তে গোল হজম করে হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

অ্যাওয়ে লেগের ম্যাচে কুয়েতের মাঠে ৫-০ গোলের হারের পর আজ ঘরের মাঠেও চাপেই ছিল বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই একের পর এক ফিলিস্তিনের আক্রমণের মুখে পড়ে স্বাগতিকরা। তবে প্রবল চাপের মুখেও রক্ষণ ভালোই সামলেছেন বাংলাদেশের ডিফেন্ডাররা।

ম্যাচের ১২ মিনিটে একবার গলের সুযোগ তৈরি করেছিল ফিলিস্তিন। এর ছয় মিনিট পর আরও একবার ফ্রি কিকে গলের সম্ভাবনা তৈরি করেছিল তারা। তবে ফ্রি কিকের বিনিময়ে সেবার দলকে রক্ষা করেন গলরক্ষক মিতুল মারমা। প্রথমার্ধের পুড় সময়েই এভাবে বেশ কয়েকবারই গলের সুযোগ তৈরি করেছে ফিলিস্তিন।

এদিকে প্রথমার্ধের একেবারে শেষদিকে ৪৪ মিনিটে গোল করার দারুণ এক সুযোগ তৈরি করেছিল বাংলাদেশ। জামাল ভূঁইয়ার দারুণ এক পাস থেকে বল পেয়েছিলেন ফয়সাল আহমেদ ফাহিম। তবে তাঁর নেয়া শট ফিরে আসে গোলরক্ষকের গায়ে লেগে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও বাংলাদেশের উপর চাপ বজায় রেখেছে ফিলিস্তিন। বিরতির পর ৪৮ মিনিটের মাথায় দারুণ এক সুযোগ পেয়েছিল সফরকারীরা। গোলরক্ষক মিতুল মারমা ক্লিয়ার করতে গেলে বল চলে যায় ফিলিস্তিনের দাবাঘের পায়ে। তবে তাঁর নেয়া শট চলে যায় পোস্টে বাতাস লাগিয়ে।

এদিকে দ্বিতীয়ার্ধও গোলখরায় কাটার পর ম্যাচের যোগ করা সময়ে ফিলিস্তিন পরিণত হয় দশজনের দলে। কিন্তু দশজনের দলের কাছেই ৯৪ মিনিটে গোল হজম করে বাংলাদেশ। শেষ মুহূর্তের এই গোলেই হার নিয়ে মাঠ ছাড়তে হয় জামাল ভূঁইয়াদের।



বিষয়: ফুটবল


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top