ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাতে টি২০ বিশ্বকাপ!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ জুন ২০২১ ০৭:২৮; আপডেট: ১৮ জুন ২০২১ ০৭:৪২

ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাতে টি২০ বিশ্বকাপ! - ছবি : সংগৃহীত

বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে ভারতের বদলে আইপিএলের বাকি ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করার সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই জানিয়ে দওয়া হয়েছে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের পক্ষ থেকে। এবারে ওই পথেই এগোচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যও।

বিশ্বকাপ আয়োজন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আইসিসির কাছে সময় চেয়ে নিয়েছে ভারত। তবে সদ্য এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি দাবি করেন যে ভারত নয় ইউএই-তেই বসতে চলেছে বিশ্বকাপের আসর। কার্যত সেই কথা স্বীকার করে নেয়া হলো ভারতীয় বোর্ডের তরফেও। তবে শুধু আমিরাতে নয়, তার পাশাপাশি টুর্নামেন্টের কিছু ম্যাচ আয়োজিত হতে পারে ওমানের মাসকাতেও।

পিটিআইকে এক সিনিয়র বোর্ড কর্মকর্তা জানান, ‘হ্যাঁ এটা সত্যি যে আইসিসির আলোচনা সভায় বিসিসিআই আইসিসির কাছে চার সপ্তাহের সময় চেয়ে নিয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখেই সিদ্ধান্ত নেয়া হবে। তবে আভ্যন্তরীণভাবে বিশ্বকাপ আয়োজনের স্বত্ব নিজেদের কাছে রেখে টুর্নামেন্টটি ইউএই এবং ওমানে হওয়াতেও বোর্ডের কোনোরকম আপত্তি নেই।’


তার কথা অনুযায়ী টুর্নামেন্টের শুরুর দিকের ম্যাচগুলোই ওমানে করার চিন্তাভাবনা চলছে। যাতে আইপিএলের পর দুবাই, আবু ধাবির পিচগুলো যথেষ্ট বিশ্রাম পায়। ‘যদি ১০ অক্টোবরের মধ্যে আইপিএল শেষ হয়ে যায়, তবে নভেম্বরেই ফের ইউএইতে তিন সপ্তাহের অন্তরালে বিশ্বকাপ শুরু করা যাবে। ওই সময়টুকু আন্তর্জাতিক টুর্নামেন্টের জন্য পিচ প্রস্তুত করতে লাগবে। পাশাপাশি টুর্নামেন্টের প্রথম সপ্তাহটা ওমানে খেলাই যায়।’ বলে জানান ওই কর্মকর্তা।

সূত্র : হিন্দুস্তান টাইমস

 



বিষয়: ক্রিকেট


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top